দ্বাদশ সংসদ নির্বাচনঃ সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধের হুমকি মুহিবের

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধের হুমকি দিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী মেয়র মুহিবুর রহমান। হাইকোর্টের রায় মেনে নির্বাচন কমিশন থেকে প্রতীক বরাদ্দের দাবিতে সিলেটের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে শতাধিক কর্মী-সমর্থক নিয়ে অবস্থানের পর বিশ্বনাথে মানববন্ধন শেষে তিনি এই হুমকি দেন।
তিনি বলেন, আদালতের রায় মেনে বিকেলের মধ্যে যদি প্রতীক বরাদ্দ দেয়া না হয় তাহলে ওসমানীনগরে পৌঁছে তার সমর্থকদের নিয়ে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করবেন।
২৮ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটা থেকে তিনি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান নেন। অবস্থানকালে মুহিবুর রহমানের কর্মী-সমর্থকরা প্রতীক বরাদ্দের দাবি সম্বলিত নানা ধরণের প্লেকার্ড প্রদর্শন করে বিভিন্ন স্লোগান দেন।
এ সময় স্বতন্ত্র এমপি প্রার্থী ও বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান অভিযোগ করে সাংবাদিকদের বলেন, ৪ দিন আগে হাইকোর্ট তার মনোনয়ন বৈধ ঘোষণা করার পরও ষড়যন্ত্র করে তাকে নির্বাচনী প্রতীক বরাদ্দ দেয়া হচ্ছে না।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, মেয়র পদ থেকে পদত্যাগ না করে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় ৪ ডিসেম্বর মুহিবুরের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এরপর তিনি নির্বাচন কমিশনে আপিল করলে ১৫ ডিসেম্বর তাঁর আপিল নামঞ্জুর করা হয়। প্রার্থিতা ফিরে পেতে ১৭ ডিসেম্বর হাইকোর্টে রিট করেন তিনি। পরে বিচারপতি ইকবাল কবির ও বিশ্বজিৎ দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের আদেশে প্রার্থিতা ফিরে পান মুহিবুর রহমান।

You might also like