দ্বাদশ সংসদ নির্বাচনঃ সিলেট-২ আসনে মনোনয়ন জমা পৌর মেয়র মুহিবের

সত্যবাণী
সিলেট অফিসঃ নির্বাচন কমিশন (ইসি) ’কে চ্যালেঞ্জ করে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজের মনোনয়নপত্র জমা দিয়েছেন সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, ২৯ নভেম্বর বুধবার বিকেলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের নিকট তিনি ওই মনোনয়নপত্র জমা দেন।
এরপূর্বে ‘স্থানীয় সাংবাদিকদের কিছু অংশের সাথে মতবিনিময় ও সুধী সমাবেশে’ পৌর মেয়র মুহিবুর রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘স্বতন্ত্র সংসদ সদস্য’ হিসেবে নিজের প্রার্থীতার আনুষ্ঠানিক ঘোষণা দেন। বিশ্বনাথ পৌরসভার মেয়র পদে থেকে নির্বাচন করা যাবে না ইসির এমন নির্দেশনা থাকা স্বত্তেও এক কথায় মেয়র পদে থেকেই ইসিকে চ্যালেঞ্জ করে ওই মনোনয়নপত্র জমা দিলেন পৌর মেয়র মুহিবুর রহমান।
‘স্থানীয় সাংবাদিকের সাথে মতবিনিময় ও সুধী সমাবেশে’ স্বতন্ত্র পদপ্রার্থী ও পৌর মেয়র মুহিবুর রহমান বলেন, বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯৮৫ সালে আমি প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। উপজেলা চেয়ারম্যান হিসেবে ওই এলাকার অনেক উন্নয়ন করেছি, যা বিশ্বনাথবাসী অবগত। ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে আমি প্রতারিত হই। এরপরে ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েও পরাজিত হলাম। ২০০৮ সালে আ’লীগের মনোনয়ন পেয়েছিলাম। একদিন পরে সেই মনোনয়ন পরিবর্তন করে শফিকুর রহমান চৌধুরীকে দেয়া হয়। সেই নির্বাচনেও আমি স্বতন্ত্র প্রার্থী হই, পরবর্তীতে নির্বাচন থেকে সরে দাঁড়াই। ২০১৪ সালের নির্বাচনেও আমি স্বতন্ত্র প্রার্থী হই। তখন সরকারি দলের নেতাকর্মীরা ভোট জালিয়াতির মাধ্যমে আমাকে নির্বাচিত হতে দেননি। তারপরও ২০১৮ সালের নির্বাচনেও আমি স্বতন্ত্র প্রার্থী হই, কিন্তু নির্বাচিত হতে পারি নাই।
মুহিবুর রহমান আরোও বলেন, এরপর যখন প্রথম বিশ্বনাথ পৌরসভার নির্বাচন আসলো তখন পৌরবাসী আমাকে মেয়র হিসেবে নির্বাচন করার জন্য উৎসাহিত করেন। এলাকার মানুষের আগ্রহে মেয়র হিসেবে নির্বাচন করি। সেই নির্বাচনে সকল দলের প্রার্থী থাকা স্বত্তেও আমাকে বিপুল ভোটে মেয়র নির্বাচিত করেন বিশ্বনাথবাসী। আমি মানুষের জন্য কাজ করতে চাই। কিন্তু পৌরসভার পরিধি সীমিত। ইচ্ছা থাকলেও অনেক কাজ করা যায় না। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আসন্ন সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করবো। যদিও মেয়র পদে থেকে নির্বাচনে অংশগ্রহণ করা আমার জন্য চ্যালেঞ্জের ব্যাপার। আমি সেই চ্যালেঞ্জ নিতে চাই।
মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ পৌরসভার কাউন্সিলর মুহিবুর রহমান বাচ্চু, জহুর আলী, বারাম উদ্দিন, সাবিনা ইয়াসমিন, রাসনা বেগম, লাকী বেগম, বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সভাপতি আশিক আলী, সহ সভাপতি কামাল মুন্না, সাধারণ সম্পাদক নবীন সোহেল, যুগ্ম সম্পাদক শুকরান আহমেদ রানা, কোষাধ্যক্ষ আব্দুস সালাম, সদস্য জাহাঙ্গীর আলম খায়ের, আক্তার আহমদ সাহেদ, সংগঠক ওয়ারিছ খান, আব্দুল গফফার, উমরাহ মিয়া, আব্দুশ শহীদ মেম্বার, আব্দুল ছালিক, মুহিব উদ্দিন প্রমুখ।

You might also like