দ্বাদশ সংসদ নির্বাচনঃ সুনামগঞ্জের ৫টি আসনে নৌকা প্রত্যাশী ৩৮ নেতা

সত্যবাণী
সিলেট অফিসঃ ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে অংশ নিতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে দেশের বৃহত্তম রাজনৈতিক দল বর্তমান ক্ষমতাসীন আ’লীগ। ২১ নভেম্বর মঙ্গলবার পর্যন্ত দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমার তারিখ নির্ধারণ করে দিয়েছিল দলটি। হাওর অধ্যুষিত সুনামগঞ্জ জেলার ৫টি আসনে আ’লীগের পক্ষে নির্বাচনে অংশ নিতে দলের টিকেট চেয়েছেন ৩৮ জন নেতা। এরমধ্যে রয়েছেন এসব আসনের বর্তমান এমপিসহ কেন্দ্র ও জেলা পর্যায়ের প্রথম সারিরা নেতারা। শনি, রবি ও সোমবার বিকেল পর্যন্ত আ’লীগের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়ে জেলার পৃথক ৫টি আসনে আ’লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা।
সুনামগঞ্জ থেকে সংবাদদাতা জানান, জেলার ৫টি আসনের মধ্যে জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার সমন্বয়ে গঠিত সুনামগঞ্জ-১ আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন ১২ জন। এদের মধ্যে রয়েছেন বর্তমান এমপি মোয়াজ্জেম হোসেন রতন, আ’লীগ নেতা, সাবেক যুগ্মসচিব বিনয় ভূষণ তালুকদার ভানু, সুনামগঞ্জ জেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি ও জেলা আ’লীগ নেতা মো. সেলিম আহমদ, সিলেট জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকার, সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত মহিলা আসনের বর্তমান এমপি ও কৃষক লীগের কেন্দ্রীয় মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামীমা আক্তার খানম, যুবলীগের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট গোলাম কিবরিয়া, জেলা আ’লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হায়দার চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আখতারুজ্জামান সেলিম, জেলা আ’লীগের মহিলা সম্পাদক ও সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান নাসরিন সুলতানা দীপা, আ’লীগ নেতা মো. মাহবুব খান, মো. রফিকুল ইসলাম তালুকদার, মো. নুরুল হাসান।
দিরাই-শাল্লা উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-২ আসনে আ’লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন নেতা। বর্তমান এমপি ড. জয়া সেন গুপ্তা, শাল্লা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী)। তিনি সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন। শাল্লা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অবনী মোহন দাস, আ’লীগ নেতা অনুকুল তালুকদার, সুবীর নন্দী দাস ও রিপা সিনহা, জেলা আ’লীগের সদস্য প্রদ্যোত কুমার তালুকদার মনোনয়নপত্র জমা দিয়েছেন।
প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪ জন। এদের মধ্যে রয়েছেন বর্তমানে এমপি ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, আ’লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, জেলা আ’লীগের সহ-সভাপতি খায়রুল কবীর রুমেন ও যুক্তরাজ্য আ’লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।
গুরুত্বপূর্ণ সদর-বিশ্বম্ভরপুর উপজেলার সমন্বয়ের গড়া সুনামগঞ্জ-৪ আসনে আ’লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯ জন। তারা হচ্ছেন, জেলা আ’লীগের সাবেক সভাপতি মতিউর রহমান, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সাবেক এমপি অ্যাডভোকেট শামছুন্নাহার বেগম শাহানা রাব্বানী, জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, জেলা আ’লীগের সাবেক মহিলা সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া।
শিল্প শহর ছাতক ও সীমান্তবর্তী দোয়ারাবাজার উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-৫ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন । তারা হচ্ছেন বর্তমান এমপি মুহিবুর রহমান মানিক, আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ চৌধুরী, আ’লীগ নেতা আব্দুস শহিদ মুহিত, মো. আখতার আহমদ, আনিসুজ্জামান মো. আজাদ ও এমডি মতিউর রহমান নানু।

You might also like