দ্বাদশ সংসদ নির্বাচনঃ হবিগঞ্জে আ’লীগের মনোনয়ন ফরম কিনলেন ৫০ প্রার্থী

সত্যবাণী
সিলেট অফিসঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট উৎসব অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি। যদিও তফসিল বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মাঠে আন্দোলনে রয়েছে বিএনপি ও তাদের সমমনা কয়েকটি দল।
তবে ইতোমধ্যে ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করছে ক্ষমতাশীন আ’লীগ। নিজেদের প্রার্থী নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রিও শেষ করেছে ক্ষমতাসীন দলটি।
হবিগঞ্জ থেকে সংবাদদাতা জানান, জেলার ৪টি আসনে প্রায় ৫০জন নেতা নৌকার হাল ধরতে আ’লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ইতোমধ্যে আনুসাঙ্গিকতা সেরে কেউ কেউ জমাও দিয়েছেন দলের কেন্দ্রীয় কার্যালয়ে। এখন মনোনয়ন পেতে শুরু করছেন জোর লবিং-তদবির।
নবীগঞ্জ-বাহুবল উপজেলা নিয়ে গঠিত ঐতিহ্যের ধারক হবিগঞ্জ-১ আসনে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান এমপি গাজী মো. শাহনওয়াজ মিলাদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী,  জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, সিলেট-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের এমপি আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মোহাম্মদ আব্দুল মুকিত চৌধুরী এবং যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক শেখ জামাল হোসাইন।
ভাটিসমৃদ্ধ বানিয়াচং-আজমিরীগঞ্জ উপজেলার সমন্বয়ে গড়া হবিগঞ্জ-২ আসনে আবারও নৌকা পেতে ফরম সংগ্রহ করেছেন বর্তমানে এমপি এডভোকেট আব্দুল মজিদ খান। তিনি এই আসনের টানা ৩ বারের এমপি। বানিয়াচং উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান, বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি আবুল কাশেম চৌধুরী, জেলা আ’লীগের আইন সম্পাদক এডভোকেট ময়েজ উদ্দিন শরিফ রুয়েল, জেলা কৃষকলীগ সভাপতি হুমায়ূন কবির রেজা, ব্যারিস্টার এনামুল হক, মক্রমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আহাদ।
সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত গুরুত্বপূর্ণ হবিগঞ্জ-৩ আসনে নৌকার মনোনয়ন পেতে ফরম কিনেছেন বর্তমান এমপি ও জেলা আ’লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির। তিনিও এই আসনের টানা ৩ বারের এমপি।এছাড়া মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, সাবেক পিপি এডভোকেট আবুল হাসিম মোল্লা মাসুম এবং অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ইঞ্জিনিয়ার সুশান্ত দাশগুপ্ত।
চা-বাগান ও শিল্পসমৃদ্ধ চুনারুঘাট এবং মাধবপুর উপজেলার সমন্বয়ে গঠিত হবিগঞ্জ-৪ আসনে আ’লীগের প্রার্থী হতে আবারও মনোনয়ন পেতে ফরম কিনেছেন বর্তমান এমপি এডভোকেট মাহবুব আলী। তিনি বেসরকারী বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং টানা ৩ বারের এমপি। এই আসন থেকে নৌকা নিয়ে নির্বাচন করতে ফরম সংগ্রহ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচিত আইনজীবি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, মাধবপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, চুনারুঘাট উপজেলা আ’লীগ সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী প্রয়াত এনামূল হক মুস্তফা শহীদের ছেলে নিজামুল হক রানা, কেন্দ্রীয় যুবলীগের উপ-দপ্তর সম্পাদক শেখ মিছির আলী।

You might also like