নগরির বন্দরবাজারে হত্যা ৩ আসামিকে যাবজ্জীবন কারাদন্ড

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ নগরির বন্দরবাজারে সংঘটিত একটি হত্যা মামলার রায়ে ৩ আসামিকে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।
২১ মার্চ মঙ্গলবার সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. শাহাদাৎ হোসেন প্রামাণিক এ রায় ঘোষণা করেন।দ-প্রাপ্ত আসামিরা হলেন, চাঁদপুর জেলার মতলব থানার বইয়েরা গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে ও বর্তমানে সিলেটের কানিশাইল বাবুল মিয়ার কলোনির বাসিন্দা ঝাড়ু মিয়া, সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি এলাকার সবুজ মিয়ার ছেলে জাকির এবং মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পাঁচপীর গ্রামের আতর মিয়ার ছেলে লাল মিয়া ওরফে লালু। তবে দ-প্রাপ্ত ৩ আসামি-ই পলাতক।
মামলায় বাদী পক্ষে ছিলেন আদালতের পিপি সরওয়ার আহমদ চৌধুরী আবদাল ও আসামি পক্ষে মামলা পরিচালনা করেন রাষ্ট্র নিয়োজিত আইনজীবী ঝর্ণা বেগম।
আদালত সূত্র জানায়, ২০০৭ সালের ২৮ নভেম্বর রাত ৮টার দিকে নগরির বন্দরবাজারে বাইসাইকেল মেরামতকারী আবুল কালাম (৪০) দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন। তিনি নগরির কাজিটুলা এলাকার দুলু মিয়ার কলোনির বাসিন্দা ও মৃত ইছরাব আলীর ছেলে। কালাম বন্দরবাজারে একটি দোকান দিয়ে বাইসাইকেল মেরামতের কাজ করতেন।
ঘটনার পর কালামের স্ত্রী সুমনা খাতুন বেদানা বাদী হয়ে কোতয়ালি থানায় হত্যা মামলা (১২৪/২৩) দায়ের করেন। পরে ২০০৮ সালের ৯ মে কোতয়ালি মডেল থানার এসআই মোহাম্মদ সাইদ উদ্দিন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১১ সালের ১০ ফেব্রুয়াারি একই মামলায় ৩ জনকে অভিযুক্ত করে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন কোতয়ালি থানার এসআই রোকনুজ্জামান। মামলাটি বিচারের জন্য ২০১৩ সালে এ আদালতে স্থানান্তরিত হলে দায়রা-১৮৫৪/১৩ মূলে বিচারকার্য শুরু হয়। এরপর ২০১৮ সালের ১৪ আগস্ট এ মামলার চার্জ গঠনের পর ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার রায় ঘোষণা করা হয়।

You might also like