নতুন কমিটি উদ্দেশ্যপ্রণোদিত, বিশেষ মহলের ইঙ্গিতে : মুফতি ওয়াক্কাছ

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ হেফাজতে ইসলামের নতুন গঠিত কমিটি বিশেষ মহলের ইঙ্গিতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়েছে’ বলে অভিযোগ করেছেন সংগঠনটির সদ্য বিলুপ্ত কমিটির নায়েবে আমির ও ঢাকা মহানগর হেফাজতের প্রধান উপদেষ্টা জমিয়তে উলামায়ে ইসলামের আমির মুফতি মুহাম্মদ ওয়াক্কাছ।রবিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর দক্ষিণে ধোলাইপাড় বাসস্ট্যান্ড সংলগ্ন আসকান টাওয়ারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন। এদিন চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় হেফাজতের নতুন যে কমিটি হয়েছে, সেখানে মুফতি ওয়াক্কাছকে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে। তবে এই বাদ পড়েছেন আল্লামা আহমদ শফীর পুত্র মাওলানা আনাস মাদানী, মুফতি ফয়জুল্লাহ, মুফতি মঈনুদ্দীন রুহিসহ অনেকেই।সাবেক সংসদ সদস্য মুফতি মুহাম্মদ ওয়াক্কাছ বলেছেন, ‘হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী সাহেবের ইন্তেকাল হয়েছে। এ কারণে তার পদটি পূরণের দরকার ছিল। কিন্তু আজকে হাটহাজারীতে যে কমিটি পুনর্গঠন হয়েছে, তা বিষয়বস্তুতে ছিল না। শুধু আমিরের জায়গায় একজন আমির ঠিক করলেই হয়ে যেতো।

ওয়াক্কাছ অভিযোগ করেন,আমি তো কেন্দ্রীয় নায়েবে আমির,ঢাকা মহানগর কমিটির প্রধান উপদেষ্টা।আমার সঙ্গে শুরুতেও কোনও আলোচনা করা হয়নি,এমনকি সম্মেলন পর্যন্ত বলা হয় নাই,চিঠিও দেওয়া হয় নাই।এইভাবে অনেক আলেম বাদ পড়ে গেছেন।’
তিনি বলেন,মনে হয় এটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেফাজতে ইসলামের ব্যাপকতা, সর্বজনীনতা ক্ষুণ্ণ করার জন্য বিশেষ মহলের ইঙ্গিতে ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার জন্য একটা পদক্ষেপ। কারও ইঙ্গিতে এগুলো করা হয়েছে।২০ দলীয় জোটের শরিক দলের নেতা মুফতি ওয়াক্কাছ আরও বলেন,যারা চায় না এ দেশে উলামায়ে কেরাম একসঙ্গে থাকুক, কোরআনের কথা বলুক,তারাই এটা করিয়েছে বলে সন্দেহ হচ্ছে আমার।

You might also like