নাম পরিবর্তন করে ‘সদর দক্ষিণ’ নামকরণ সময়ের দাবি-জুয়েল আহমদ

সত্যবাণী
সিলেট অফিসঃ আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী, জাতীয় শ্রমিক লীগ যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র আজীবন সদস্য, বিশিষ্ট দানশীল ব্যক্তিত্ব মোঃ জুয়েল আহমদ বলেছেন, ‘দক্ষিণ সুরমা উপজেলার নাম পরিবর্তন করে ‘সদর দক্ষিণ’ নামকরণ এখন সময়ের দাবি। এ দাবিতে সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট যে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছে, তার সাথে আমি একাত্মতা প্রকাশ করছি।’
এলাকা ও সমাজের উন্নয়নে অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’ গৃহিত কর্মসূচির ভূঁয়সী প্রশংসা করে তিনি বলেন, ‘স্থানীয় গণ-মানুষের উন্নয়নে সম্পৃক্ত থাকা কোন অপরাধ নয়। যে যেকোন রাজনৈতিক আদর্শ লালন করেন না কেন, এলাকার স্বার্থে আমরা এক এবং অভিন্ন। আপনাদের এই স্বতঃস্ফূর্ত কার্যক্রমে আমি আনন্দচিত্ত্বে আজ থেকে সম্পৃক্ত হলাম। গণকল্যাণমূখী প্রতিটি কর্মসূচিতে আমাকে ডাকবেন। সর্বাত্মক সহযোগিতা নিয়ে আমি আপনাদের পাশে থাকবো।’
জুয়েল আহমদ আগামী উপজেলা পরিষদ নির্বাচনে দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নিজের প্রার্থীতার প্রত্যয় ব্যক্ত করে বলেন, আশা করেছি নির্বাচনে প্রার্থী হবো-ইনশাল্লাহ। এ ক্ষেত্রে সকল প্রকার সহযোগিতার আকাঙ্খা নিয়ে আজ আমি আপনাদের কাছে এসেছি। আশা করি, আপনাদের ছোট ভাই বা সন্তান হিসেবে আপনারা আমাকে সহযোগিতা থেকে বঞ্চিত করবেন না। নির্বাচনে তিনি উপজেলাবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেন।
গত ১০ ফেব্রুয়ারি শনিবার রাতে নগরির স্টেশন রোডের লেইছ সুপার মার্কেটস্থ দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট মিলনায়তনে সদর দক্ষিণ এলাকার ন্যায়সংগত দাবি আদায় ও সুষম উন্নয়ন তরান্বিত করার লক্ষ্যে গঠিত অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি একথাগুলো বলেন। সংগঠনের এডহক কমিটির আহবায়ক, সিলাম ইউপি’র সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখনের সভাপতিত্বে এবং সদস্য সচিব, সাবেক ভারপ্রাপ্ত সিটি মেয়র মোঃ আজম খানের পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র সদস্য সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর। বক্তব্য রাখেন সিনিয়র সদস্য শিল্পপতি আলহাজ্ব আব্দুল আহাদ, বাংলাদেশ দলিল লেখক সমিতি, সিলেট জেলা সভাপতি আলহাজ্ব ফরিদুর রহমান, বন্ধন সমাজ উন্নয়ন সংস্থা, সিলেট’র সভাপতি আব্দুল মালেক তালুকদার, অন্যতম সদস্য শাহ মোঃ আহমদুর রব, মোঃ জাহাঙ্গীর খান, নুরুল ইসলাম সুমন, দিলওয়ার হোসেন রানা, মোঃ ছয়েফ খান, সেলিম আহমদ শেমিম, হাজী ফুল মিয়া, এডভোকেট মামুন হোসেন, লেখক-সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলাম, শাহ এখলাছ মিয়া, কিবরিয়া আহমদ অপু, খলিল মিয়া, শ্যামল চন্দ্র নাথ, সামির খান, মোজাহিদ আলী, ছায়েদ মিয়া প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সাংবাদিক জুমান আহমদ।
এরআগে মোঃ জুয়েল আহমদ সভাস্থলে পৌঁছুলে ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। পরে তাঁর পক্ষ থেকে উপস্থিত নেতৃবৃন্দকে মিষ্টিমুখ করানো হয়।

You might also like