নাসিম আহমদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা দোয়া ও মাহফিল অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ এবং সাবেক সভাপতি নাসিম আহমদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক ভার্চুয়াল স্মরণসভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ১৫ মে বুধবার ইউকে সময় বিকাল ৫টায় হাওয়া টিভির উদ্যোগে আয়োজিত এই ভার্চুয়াল স্মরণ সভা এবং দোয়া মাহফিল সঞ্চালনা করেন হাওয়া টিভির পরিচালক, সাংবাদিক ও ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের উপদেষ্টা মাহমুদুর রহমান শাহনুর। হাওয়া টিভির ব্যবস্থাপনা পরিচালক কিশোয়ার আনাম লিটনের সহযোগিতায় লাইভ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রবীণ শিক্ষক তছউর আলী, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, কথা সাহিত্যিক রুহুল আমিন রুহেল, ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের সাবেক সাধারণ সম্পাদক আবজল হোসেন, বৃহত্তর ঢাকা দক্ষিণ সমবায় সমিতির সহ সভাপতি সেলিম উদ্দিন চাকলাদার, বৃহত্তর ঢাকা দক্ষিণ সমবায় সমিতির সভাপতি দেওয়ান নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাষ্ট এর সাধারণ সম্পাদক ও ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাছির, ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের উপদেষ্টা, সাবেক কাউন্সিলর আমিনুর রশিদ খান এমরান, কাউন্সিলর জোবায়ের খান মিলন, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের চেয়ারম্যান, লেখক-সাংবাদিক আনোয়ার শাহজাহান, ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের ভাইস চেয়ারম্যান দেলওয়ার আহমদ শাহান, ব্রিটিশ বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহরিয়ার আহমদ সুমন, গোলাপগঞ্জ হেলপিং হ্যান্ডস ইউকের সাবেক সভাপতি তমিজুর রহমান রঞ্জু, ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের সদস্য উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকের ভাইস চেয়ারম্যান মৌলানা আশরাফুল ইসলাম, কমিউনিটি একটিভিস্ট উন্নয়ন সংস্থার সদস্য এতোয়ার হোসেন মুজিব, উন্নয়ন সংস্থার সদস্য ফরিদ আহমেদ ও উন্নয়ন সংস্থার সদস্য রহিম উদ্দিন মুক্তা প্রমুখ।
স্মরণ সভায় ঢাকা দক্ষিণ এলাকার প্রবাসী নেতৃবৃন্দরা মরহুম নাসিম আহমদের রুহের মাগফিরাত কামনা করে তার সাংগঠনিক কার্যক্রমের প্রসংশা করেন। ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের বিভিন্ন জনসেবামূলক কার্যক্রম তুলে ধরে আলোচকরা সবাইকে ঐক্যবদ্ধ ভাবে ঢাকা দক্ষিণের উন্নয়নে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।

উল্লেখ্য, নাসিম আহমদ ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের সভাপতির দায়িত্ব পালনকালে গোলাপগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ এর জন্য ভূমিক্রয় করে দেয় ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে। আর এই কাজে নাসিম আহমদ অক্লান্ত পরিশ্রম করে ৫৫ জন দাতা সদস্য সংগ্রহ করে ঐতিহাসিক দায়িত্ব পালন করেন। যাকাত ফান্ড করে গরীব অসহায় হতদরিদ্র মানুষের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করেন।

ভার্চুয়াল সভার উপস্থাপক মাহমুদুর রহমান শানুর মরহুম নাসিম আহমদের স্মরণে একটি স্মারকগ্রন্থ প্রকাশে সকলের সহযোগিতা কামনা করেন।
স্মরণ সভা শেষে মরহুম নাসিম আহমদসহ ঢাকা দক্ষিণ এলাকার যে সকল প্রবাসী মৃত্যুবরণ করছেন সকলের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

You might also like