নির্বাচনকে বিতর্কিত করাই বিএনপির মূল উদ্দেশ্য: হাছান মাহমুদ

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করার মূল উদ্দেশ্য হচ্ছে নির্বাচনকে বিতর্কিত করা। নির্বাচন শেষে একগাদা অভিযোগ নিয়ে তারা হাজির হয়। বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার সংস্কৃতি লালন করছে।নূর হোসেন দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় অনলাইন মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, আজকে ঢাকা উত্তরে এবং সিরাজগঞ্জে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বিএনপি জানে তারা এ নির্বাচনে পরাজিত হবে। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করার মূল উদ্দেশ্য হচ্ছে নির্বাচনকে বিতর্কিত করা। বিএনপি মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে শিক্ষা নেওয়ার কথা বলেছে। আমি বিএনপিকে বলবো যুক্তরাষ্ট্রের কাছ থেকে তাদের শিক্ষা নেওয়ার জন্য।বিএনপিকে উদ্দেশ্য করে তথ্য মন্ত্রী আরো বলেন, বিএনপি যে পথে হাঁটছে, নির্বাচন বানচাল করার জন্য তারা অতীতে যেভাবে মানুষ পুড়িয়ে হত্যা করেছে, এখন নির্বাচনকে বানচাল করতে ব্যর্থ হয়ে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালিয়েছে। কিন্তু দেশের মানুষ তা প্রত্যাখ্যান করেছে। সুতরাং আজকের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টাও মানুষ প্রত্যাখ্যান করবে।

আমি বিএনপিকে অনুরোধ করবো এ ষড়যন্ত্রের পথ পরিহার করে আপনারা আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। বিএনপির নিজেদের মধ্যে অনৈক্য সেটি এখন আর ঘরের মধ্যে নেই, অনেকেই প্রকাশ্যে বলতে শুরু করেছেন। আমি বিএনপিকে অনুরোধ জানাবো আগে নিজের ঘরের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা করুন, তারপর বৃহত্তর ঐক্যের কথা বলুন।নূর হোসেনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, নূর হোসেন নিজের জীবন দিয়ে, নিজের জীবন্ত পোস্টারকে চির অবিস্মরণীয় করে রেখে গেছেন। বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে নূর হোসেনের নাম রক্তাক্ষরে লেখা থাকবে।সভায় সভাপতিত্ব করেন স্বাধীনতা পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন। পরিচালনা করেন স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন টয়েল।

You might also like