ন্যাপ নেতা মুক্তযোদ্ধা নূরুল ইসলাম মাষ্টারের জীবনাবসান, ঐক্য ন্যাপ ও সম্মিলিত সামাজিক আন্দোলনের শোক

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

ঢাকা: ঐক্য ন্যাপের কেন্দ্রীয় নেতা, বরিশাল জেলা শাখার সভাপতি, আজীবন সংগ্রামী বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম মাষ্টার পরলোকগমন করেছেন।(ইন্না লিল্লাহ ই ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মঙ্গলবার স্থানীয় সময় ভোর সাড়ে ৫টায় চিকিৎসাধীন অবস্থায় ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৫ বছর।

ঐক্য ন্যাপের শোক

এদিকে, সংগঠনের কেন্দ্রীয় নেতা ও বরিশাল জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম মাস্টারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঐক্য ন্যাপের সভাপতি পংকজ ভট্টাচার্য ও সাধারাণ সম্পাদক আসাদুল্লাহ তারেক। এক শোকবার্তায় তারা বলেন,  ‘৬০ এর দশকের আয়ুব-ইয়াহিয়া বিরোধী ছাত্র আন্দোলনের মধ্যদিয়ে নূরুল ইসলাম গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় প্রগতিশীল-রাজনীতির ধারায় নিজেকে সম্পৃক্ত করেন এবং আজীবন দেশের গণতন্ত্রের লড়াইয়ে জনমত গঠনে সক্রিয় ভূমিকায় ছিলেন। তার মহাপ্রয়াণে আমরা একজন নীতিবান সহকর্মীকে হারালাম এবং দেশও জনগণ হারালো একজন সাহসী দেশপ্রেমিক মুক্তিযোদ্ধাকে।
বিবৃতিতে ঐক্য ন্যাপ নেতৃবৃন্দ প্রয়াত নুরুল ইসলাম মাষ্টারের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকার্ত পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জানান।

সম্মিলিত সামাজিক আন্দোলনের শোক

সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, নির্বাহী সভাপতি অধ্যাপক রোবায়েত ফেরদৌস ও সাধারণ সম্পাদক সালেহ আহমেদও নুরুল ইসলাম মাষ্টারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
এক শোক বিবৃতিতে তাঁরা বলেন, ছাত্র জীবন থেকে প্রয়াত নেতা নূরুল ইসলাম অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ে জড়িয়ে পড়েন এবং আমৃত্যু তিনি মানবমুক্তির লড়াইয়ে সক্রিয় ভূমিকা রেখে গেছেন। তার মৃত্যুতে দেশবাসী একজন সৎ, নীতিনিষ্ঠ দেশ প্রেমিক মানুষকে হারালো। আমরা প্রয়াত নেতার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকার্ত পরিবার পরিজনের প্রতি সমবেদন জ্ঞাপন করছি।

You might also like