পদোন্নতি পেয়ে সিলেটে আসছেন ৩ বিচারক, বিদায় নিচ্ছেন দুজন

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিশিয়াল সার্ভিসের ৭২ বিচারককে যুগ্ম জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দেয়া হয়েছে। এরমধ্যে ৩ জন সিনিয়র সহকারী জজ পদোন্নতি পেয়ে সিলেট বিভাগে আসছেন এবং সিলেট থেকে যাচ্ছেন দু’জন। রাষ্ট্রপতির আদেশ অনুসারে ১৯ মার্চ রোববার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ। প্রজ্ঞাপন অনুযায়ী নেত্রকোনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অঞ্জন কান্তি দাসকে সিলেটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ফেনীর সিনিয়র সহকারী জজ মো. সাইফুল আলম চৌধুরীকে হবিগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং নোয়াখালীর সিনিয়র সহকারী জজ জেরিন সুলতানাকে হবিগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হিসেবে পদায়ন করা হয়েছে।
অপরদিকে, সিলেটের সিনিয়র সহকারী জজ মোহাম্মদ হারুন-অর-রশিদকে জয়পুরহাট ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের যুগ্ম জেলা জজ এবং মৌলভীবাজারের সিনিয়র সহকারী জজ মোহাম্মদ জালাল উদ্দিনকে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট করা হয়েছে।

প্রজ্ঞাপনের ভাষ্যমতে, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিশিয়াল সার্ভিসের ৭২ জন সিনিয়র সহকারী জজ পদ থেকে যুগ্ম জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দিয়ে নতুন কর্মস্থলে নিয়োগ ও বদলি করা হয়েছে।এরমধ্যে ৩ জন বিচারককে সুপ্রিম কোর্টের নির্ধারিত তারিখে এবং বাকীদের ২২ মার্চের মধ্যে বর্তমান পদের দায়িত্ব বুঝিয়ে দিয়ে পদোন্নতিপ্রাপ্ত বদলি হওয়া কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। তবে যারা প্রশিক্ষণ বা ছুটিতে আছেন তাদের প্রশিক্ষণ বা ছুটি শেষে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে পদোন্নতিপ্রাপ্ত বদলি হওয়া কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

You might also like