পদ্মা সেতু বহির্বিশ্বে বাংলাদেশের নতুন ব্র্যান্ড: রাষ্ট্রদূত সরওয়ার মাহমুদ

কবির আল মাহমুদ
সত্যবাণী

মাদ্রিদ,স্পেন থেকেঃ প্রবাসী বাংলাদেশিদের খেলোয়াড়দের নিয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে আয়োজিত এ টুর্নামেন্টে ৬ টি দল অংশ নিয়েছে।
সোমবার (২০জুন) স্পেনের রাজধানী মাদ্রিদের পিরামিড ফুটবল মাঠে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ‘বাংলাদেশ কমিউনিটি কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২’এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়। উদ্বোধনী খেলায় বাঙালী অধ্যুষিত লাভাপিয়েসে বসবাসরত বাংলাদেশী খেলোয়াড়দের নিয়ে গঠিত লাভাপিয়েস সিটি ফুটবল টীম মোকাবেলা করে নবাগত কুমিল্লা ফুটবল একাদশের। খেলায় কুমিল্লা ফুটবল একাদশকে ৫-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করে লাভাপিয়েস সিটি ফুটবল টীম।শত ব্যস্ততার মধ্যেও এই টুর্নামেন্টের খেলা উপভোগ করতে মাঠে উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি দর্শক।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘বাংলাদেশ কমিউনিটি কাপ ফুটবল টুর্নামেন্ট’’এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সরওয়ার মাহমুদ। এসময় তিনি বলেন, পোশাক আর ক্রিকেট পাশাপাশি পদ্মা সেতু এখন বাংলাদেশকে বহির্বিশ্বে ব্র্যান্ডের এক নতুন দিগন্ত সূচনা করেছে।প্রবাসীরা যার গর্বিত অংশীদার। প্রবাসের শত কর্মব্যস্ততার মধ্যে খেলাধুলা উন্নত ও সুস্থ মানসিকতা বজায় রাখবে। পাশাপাশি এগিয়ে চলার পথে প্রবাসীদের জন্য উদ্দীপক হিসেবে কাজ করবে। আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে স্বাগত জানিয়ে, রাষ্ট্রদূত সরওয়ার মাহমুদ বলেন, পদ্মা সেতু বাংলাদেশের মানুষের মর্যাদা ও সক্ষমতার প্রতীক।‘দেশ স্বাধীন করার সময় যেভাবে গোটা জাতি এক হয়েছিল, সেভাবে পদ্মা সেতুর জন্যও দেশে -বিদেশে সবাই এক হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের সময় যেভাবে দেশের মানুষ তার জন্য অপেক্ষা করেছিলেন, ঠিক সেভাবেই এখন দেশের মানুষ পদ্মা সেতুর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।’
স্বাধীনতার পর একমাত্র পদ্মা সেতুর জন্যই আবারও গোটা জাতি এক হয়েছে।স্পেনে প্রবাসী বাংলাদেশিরা খেলাধুলায় যাতে আরও উন্নতি করতে পারেন, সেজন্য দূতাবাসের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন রাষ্ট্রদূত ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পদ মুরাদ মজুমদার ও যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল খানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মুহতাসিমুল ইসলাম।বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ক্রীড়া সম্পাদক মোঃ সুমন এর শুভেচ্ছা বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি ব্যাবসায়ী জামাল উদ্দিন মনির, কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী, প্রবীণ আওয়ামীলীগ নেতা জাকির হোসেন, আওয়ামীলীগ নেতা এফ এম ফারুক পাভেল, ব্যাবসায়ী আনোয়ারুল কবির পরান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবূ বাক্কার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সহ ক্রীড়া সম্পাদক কামিল আহমেদ সুবেল।খেলা পরিচালন্যায় ছিলেন মোঃ হারুনুর রাশিদ,আবু বাক্কার ও কামিল আহমেদ সুবেল।

You might also like