পর্দা উঠলো ২২তম রেইনবো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

নিলুফা ইয়াসমীন
বার্তা সম্পাদক, সত্যবাণী

লন্ডনঃ বর্তমান মহামারীর মধ্যে ব্যহত স্বাভাবিক জীবনে ফিরে আসার অভিপ্রায়ে রবিবার ৪ জুলাই পূর্ব লন্ডনের জেনেসিস সিনেমা হলে ২২তম রেইনবো চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করা হয়।টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস, কাউন্সিলার মতিন উজ্জামান, রেড ব্রিজের কাউন্সিলার সায়মা আহমেদ, চলচ্চিত্র নির্মাতা সৈয়দ জোবায়ের আহমেদ, ফেরদৈাস খান, সাংবাদিক পুলক গুপ্ত এবং আরফুমান চৈাধুরী উৎসবে বক্তব্য রাখেন।উৎসবে বক্তারা রেইনবো চলচ্চিত্র উৎসবের ২২ বছর পূর্তিতে সন্তোষ প্রকাশ করেন এবং এর উত্তোরোত্তর ধারাবাহিক সাফল্যের প্রশংসা করেন।

সরকারী বিধিনিষেধ অনুযায়ী সীমীত পরিসরে আয়োজিত এই অনুষ্ঠানে আগত অতিথিরা এই উদ্দোগের সাথে একাত্বতা জানান। প্রথমদিন ৪ঠা জুলাই ঋতুপূর্ণা সেনগুপ্ত অভিনীত “পার্সেল“ প্রদশিত হয়।এবারের উৎসবে ১৫টি ভাষায় ১৪টি দেশের স্বল্প দৈর্ঘ্য, তথ্যচিত্র এবং ফিচার ফিল্ম সহ মোট ৩০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

বর্তমান লকডাউনের কারনে অনুগ্রহ পূর্বক সবাইকে মাস্ক পরে আসার জন্য অনুরোধ করা হয়েছে।সোমবার ৫ই জুলাই থেকে শনিবার ১০ই জুলাই পর্য্যন্ত ব্রাডি আর্টস সেন্টারে প্রতিদিন বিকেল ৪টা এবং ৬টায় দুটি করে প্রদর্শনী অনুষ্ঠিত হবে।১১ই জুলাই রবিবার দুপুর ১২.০০ টায় বেথনাল গ্রীণে অবস্থিত রিচ মিক্স সেন্টারে বাংলাদেশে নির্মিত “ঊনপঞ্চাশের বাতাস” প্রদর্শনের মাধ্যমে এই উৎসবের সমাপ্তি টানা হবে।শনিবার ১০ই জুলাই বিকেল ৩.৩০টা থেকে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বৎসর উপলক্ষে ব্রাডি আর্টস সেন্টারে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক হাবিবুর রহমান পরিচালিত “অলাতচক্র” এবং নাসিরুদ্দিন ইউসুফ পরিচালিত “গেরিলা” প্রদর্শিত হবে।শনিবার ১০ই জুলাই ১২টা থেকে ৪টা পর্য্যন্ত ব্রাডি বার্টস সেন্টারে “ওমেন্স ফিল্ম কনফারেন্সের” আয়োজন করা হয়েছে। এই কনফারেন্সে যোগ দিতে চাইলে আগে থেকে নাম রেজিষ্ট্রি করতে হবে। যোগাযোগের ঠিকানা : rainbowfs@aol.com ফোন নম্বর : ০৭৯৫৬-৯২৪২৪৬

 

You might also like