পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিউজ ডেস্ক
সত্যবাণী

কোলকাতা: ওয়ানডে বিশ্বকাপে আজ নিজেদের সপ্তম ম্যাচে কোলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্বান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।নেদারল্যান্ডস ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মাহেদি হাসানের পরিবর্তে একাদশে সুযোগ হয়েছে তাওহিদ হৃদয়ের। বিশ^কাপে বাংলাদেশের প্রথম চার ম্যাচে খেলে তিন ইনিংসে ৬৮ রান করেছিলেন হৃদয়। ভারতের বিপক্ষে ম্যাচের পর একাদশে জায়গা হারান তিনি।আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে বিশ^কাপের শুরুটা দারুন করেছিলো বাংলাদেশ। এরপর টানা পাঁচ ম্যাচে হেরে যায় টাইগাররা। ইংল্যান্ডের কাছে ১৩৭ রানে, নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে, ভারতের কাছে ৭ উইকেটে, দক্ষিণ আফ্রিকার কাছে ১৪৯ রানের পর সর্বশেষ ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৮৭ রানের ব্যবধানে হারে বাংলাদেশ।পাকিস্তান একাদশে তিন পরিবর্তন হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন ইমাম-উল-হক, শাদাব খান ও মোহাম্মদ নাওয়াজ। তাদের জায়গায় একাদশে সুযোগ হয়েছে ফখর জামান, আা সালমান ও উসামা মীরের। আগের ম্যাচে শাদাবের কনকাশন-বদলি হিসেবে খেলেছিলেন মীর।
৬ খেলায় ১ জয় ও ৫ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের নবমস্থানে আছে বাংলাদেশ। ৬ খেলায় ৪ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে আছে পাকিস্তান।এখন পর্যন্ত ওয়ানডেতে ৩৮বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। এরমধ্যে বাংলাদেশের জয় ৫টিতে এবং পাকিস্তানের জয় ৩৩টিতে।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তানজিদ হাসান, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, আব্দুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আঘা সালমান, উসামা মীর, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও হারিস রউফ।

You might also like