প্রকৌশলী মাহমুদুর রশীদ মাশরুরের সম্মানে লন্ডনে মত বিনিময় সভা

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইন্জিনিয়ার্স বাংলাদেশ এর কেন্দ্রীয় সহ সভাপতি প্রকৌশলী মাহমুদুর রশীদ মাশরুরের সম্মানে গত ২৫ জুলাই সোমবার পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে এক সম্বর্ধনা ও মত বিনিময় সভার আয়োজন করা হয়। সংগঠনের ইউকে চাপ্টারের সভাপতি প্রকৌশলী কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক প্রকৌশলী হারুনুর রশীদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন -কাউন্সিলার সুলুক আহমদ, কাউন্সিলার ইকবাল হোসেন, কাউন্সিলার আবু তালহা চৌধুরী, ঢাকা ওয়াসার সাব ডিভিশনেল ইন্জিনিয়ার মুক্তা খানম ও বালাগন্জ- ওসমানী নগর এডুকেশন ট্রাস্টের সভাপতি বদরুল ইসলাম ।
সভায় বক্তব্য রাখেন -সংগঠনের ট্রেজারার প্রকৌশলী শিহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী সিদ্দিক তুহীন, প্রকৌশলী আব্দুল মুক্তাদির মুক্তা, কমিউনিটি নেতা আলহাজ্ব নুর বক্স, হাজী ফারুক মিয়া, ইউসুফ জাকারিয়া খান ও আহাদ কবির প্রমুখ ।
সভায় বক্তারা ইন্জিনিয়ার মাহমুদুর রশীদ মাসরুরের লন্ডন আগমনকে স্বাগত জানান ও বাংলাদেশের উন্নয়নে ডিপ্লোমা ইন্জিনিয়ারদের অবদানকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন ও ধন্যবাদ জানান ।
সম্বর্ধিত অতিথি মাহমুদুর রশীদ চৌধুরী তাঁর বক্তব্যে -আইডিইবি যুক্তরাজ্য শাখাকে এ সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানান, তিনি বলেন, বাংলাদেশে বন্যার প্রধান কারন হল নদী ভরাট হয়ে যাওয়া ও ভাটি এলাকায় কিশোর গন্জের অষ্টগ্রামে অপরিকল্পিত ভাবে দীর্ঘ সড়ক তৈরি করে পানি চলাচল বন্ধ করা, তিনি আরো বলেন, বাংলাদেশে লক্ষ লক্ষ ডিপ্লোমা ইন্জিনিয়াররা বাংলাদেশের আর্থ সামাজিক ও অব কাঠামোগত উন্নয়নে অবদান রাখছেন। তারা পদ্মা সেতু নির্মানে সরকারের পাশে ছিলেন। আইডিইবি বাংলাদেশে একটি শক্তিশালী সংগঠণ। প্রবাসেও এ সংগঠনকে শক্তিশালী ও সবাইকে ঐক্যবদ্ধ করে ডিপ্লোমা ইন্জিনিয়ারদের ন্যায় সঙ্গত সকল দাবী দাওয়া বাস্তবায়নে সরকারকে চাপ দিতে হবে।
সভায় করোনাকালীন সময়ে প্রকৌশলী রউফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে রুহের মাগফিরাতের জন্য দোয়া করা হয়।

You might also like