প্রথম আলো ও ডেইলি স্টারের মালিক লতিফুর রহমান আর নেই

নিউজ ডেস্ক
সত্যবাণী

কুমিল্লা: ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি লতিফুর রহমান মারা গেছেন (ইন্না লিল্লাহি… রাজিউন)।বুধবার (১ জুলাই) দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামে নিজ বাড়িতে মারা যান তিনি।লতিফুর রহমান বার্ধক্যজনিত কারণে মারা গেছেন বলে জানা গেছে।তার মরদেহ কুমিল্লা থেকে ঢাকায় আনা হচ্ছে।বিকেলে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।তার ব্যক্তিগত সহকারী বলেন,আজ বাদ এশা গুলশানের আজাদ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।লতিফুর রহমান ১৯৪৫ সালে জন্মগ্রহণ করেন।তার স্ত্রীর নাম শাহনাজ রহমান।এই দম্পতির এক ছেলে আর দুই মেয়ে।

জানা গেছে, তিনি বেশ দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। শেষ সময়গুলোর বেশিরভাগ সময়ই তিনি কুমিল্লার চৌদ্দগ্রামের বাড়িতে থাকতেন।৭৪ বছর বয়সী এই ব্যবসায়ী ট্রান্সকম গ্রুপের কর্ণধার। এই গ্রুপ ফাস্টফুড, কোমল পানীয়, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক পণ্য, ওষুধ, সংবাদপত্র, চা শিল্প, বিমা ইত্যাদি ব্যবসায়ের সঙ্গে জড়িত। ট্রান্সকম গ্রুপ যার উৎপত্তি হয়েছিল চা চাষের মাধ্যমে, এখন বাংলাদেশের অন্যতম একটি বড় করপোরেট প্রতিষ্ঠান, যার রয়েছে ১৬টি কোম্পানি। ১০ হাজার মানুষের কর্মসংস্থান করেছে এ গ্রুপ।

লতিফুর রহমান প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকার অন্যতম মালিক। এছাড়াও তিনি নেসলে বাংলাদেশ, হোলসিম বাংলাদেশ এবং ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের চেয়ারম্যান। তিনি লিন্ডে বাংলাদেশ এবং এনজিও ব্র্যাকের গভর্নিং বোর্ডের পরিচালক। এছাড়া তিনি আইসিসি বাংলাদেশের সহ-সভাপতি। তিনি ২০১২ সালে মর্যদাপূর্ণ বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড পেয়েছিলেন।লতিফুর রহমান এমন দিনে মারা গেলেন, যেদিন তার নাতি ফারাজ আইয়াজ হোসেনের মৃত্যুবার্ষিকী। মার্কিন যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারাজ হোসেন ২০১৬ সালের পহেলা জুলাই তারিখে ঢাকার হোলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামলার ঘটনায় নিহত হন। তার আরেক মেয়ে শাজনীন রহমান ১৯৯৮ সালে গুলশানের বাড়িতে হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন।

 

You might also like