প্রথম সফরে সিলেট আসছেন প্রবাসকল্যাণ প্রতিমন্ত্রী

সত্যবাণী
সিলেট অফিসঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর এই প্রথম জন্মভূমিতে আসছেন সিলেট-২ আসনের এমপি শফিকুর রহমান চৌধুরী। দু’দিনের সফরে ১৫ জানুয়ারি সোমবার বিকেলে তিনি একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছুবেন।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী সোমবার বিকেল ৪টা ৫০ মিনিটে নভোএয়ারের একটি ফ্লাইটে করে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছুবেন। সন্ধ্যা ৬টায় নগরির চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পশ্রদ্ধা অর্পণ করবেন তিনি। এরপরে হযরত শাহজালাল মজররদে (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.)’র মাজার জিয়ারত করবেন। এরপর কিছুক্ষণ টিলাগড়স্থ বাসভবনে অবস্থান করে রাত ৮টার দিকে চলে যাবেন আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (রহ.)’র ইসালে ছওয়াব মাহফিলে। পরে টিলাগড়ের বাসায় এসে রাতযাপন করবেন।
পরদিন ১৬ জানুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক নেতা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করবেন প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। মতবিনিময় শেষে দুপুর সাড়ে ১২টায় ওসমানীনগর উপজেলার মঙ্গলচন্ডি নিশিকান্ত সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রবাসীদের আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান ও সংবর্ধিত অতিথির বক্তব্য রাখবেন। বেলা ২টায় ফিরবেন টিলাগড়ের বাসায়।
একই দিন সন্ধ্যা ৬টায় সিলেট জেলা পরিষদ অডিটরিয়ামে স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করবেন শফিকুর রহমান চৌধুরী। রাত ৯টা ২৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন তিনি।
উল্লেখ্য, ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে আ’লীগ মনোনীত প্রার্থী শফিকুর রহমান চৌধুরী এমপি নির্বাচিত হন। তিনি নৌকা প্রতীকে ৭৮ হাজার ৩৮৮ ভোট পেয়ে বিজয়ী হন।
১০ জানুয়ারি শফিকুর রহমান চৌধুরীকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয় এবং পরদিন সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে শপথ পাঠ করেন তিনি।
দায়িত্ব পাওয়ার পর ১৪ জানুয়ারি রোববার প্রথম অফিস করেন সিলেট-২ আসনের এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

You might also like