প্রধানমন্ত্রীর জন্মদিনে কেশবপুরে ৫ শ’ মানুষের হাতে করোনা রেজিস্ট্রেশন পৌঁছে দিলেন সাংবাদিক উত্তম ঘোষ

নিউজ ডেস্ক
সত্যবাণী

যশোর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে পাঁচ শতাধিক মানুষের হাতে করোনা রেজিস্ট্রেশনের কপি পৌঁছে দিয়েছেন সাংবাদিক উত্তম ঘোষ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে ‘মানবিক আলো’ নামের একটি সেচ্ছাসেবক টিমের সদস্যরা এসব রেজিস্ট্রেশন কপি সংশ্লিষ্টদের বাড়ি-বাড়ি পৌঁছে দেন। পরে অনেকেই এ রেজিস্ট্রেশন কপি নিয়ে স্বাস্থ্য বিভাগের গণটিকা কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করেছেন।
এরআগে, শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে প্রায় ১০ দিন আগে থেকেই সাংবাদিক উত্তম ঘোষের পরিচালনাধীন “মানবিক আলো” নামের একটি সেচ্ছাসেবক টিমের সদস্যরা কেশবপুর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে প্রান্তিক পর্যায়ের মানুষের বাড়িতে গিয়ে টিকা দিতে উদ্বুদ্ধ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করেন। এছাড়াও করোনা লকডাউন চলাকালে শত’ শত’ অসহায় মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহযোগিতা, প্রতিবন্ধী শিশুদের নতুন পোশাক পৌঁছে দেয় টিম সদস্যরা।
সেচ্ছাসবী সংস্থা মানবিক আলোর পরিচালক উত্তম ঘোষ বলেন, নিজের ব্যক্তিগত অর্থ ও কিছু আপনজনের অর্থেই আমাদের কার্যক্রম পরিচালিত হয়, ফলে কিছু সীমাবদ্ধতা আছে। এজন্যই বিপুল সংখ্যক জনগোষ্ঠির মাঝে প্রকৃত গরিব-অসহায় ও সুবিধাবঞ্চিতদের চিহ্নিত করে আমাদের সেবামূলক কাজ চলমান আছে। তবে, মানবিক নেত্রী শেখ হাসিনার জন্মদিনে ব্যতিক্রমী সহযোগিতা পৌঁছে দিতেই আমাদের টিম সদস্যরা এ উদ্যোগ নিয়েছিল।

টিম সদস্য মো. নাসিম ও মোর্তজা হোসেন বলেন, সমাজে এখনও পিছিয়ে পড়া জনগোষ্ঠির বিরাট একটি অংশ আছে, যাদেরকে সরকার সহযোগিতা করতে চাইলেও তারা সে পর্যন্ত পৌঁছাতে ব্যর্থ হন। ফলে আমরা তাদের খুঁজে আমাদের সামর্থে থাকলে সহযোগিতা করছি, সেটা সম্ভব না হলে সরকারের সংশ্লিষ্ট দপ্তরে ভুক্তভোগীকে পৌঁছানোর ব্যবস্থা করছি। এভাবেই আমাদের মাধ্যমে সুবিধাভোগীর সংখ্যা বাড়ছে।
এছাড়াও এমন মানবিক কাজে সহযোগিতায় নিজেদের সম্পৃক্ত করতে পেরে উচ্ছাস প্রকাশ করেছেন টিমের অন্তত অর্ধশত তরুণ যুবক সদস্য।

You might also like