প্রয়াত অর্থমন্ত্রী মুহিতের জন্মবার্ষিকীতে  নগর আ’লীগের মিলাদ মাহফিল

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ ভাষা-সৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সফল অর্থমন্ত্রী, বরেণ্য অর্থনীতিবিদ, আ’লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সিলেটের কৃতিসন্তান আবুল মাল আব্দুল মুহিতের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে সিলেট নগর আ’লীগ মিলাদ ও দোয়া মাহফিল করেছে। ২৫ জানুয়ারি বুধবার বাদ যোহর হযরত শাহজালাল (রহ:) দরগাহ মসজিদের নিচতলায় এই মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের নিহত সকল সদস্য এবং আবুল মাল আবদুল মুহিতসহ প্রয়াত নগর আ’লীগের নেতৃবৃন্দের রুহের মাগফেরাত কামনা করা হয়। মাহফিলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু এবং পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান ও নগর আ’লীগের অসুস্থ নেতৃবৃন্দের সুস্থতাসহ দেশ ও জাতি এবং বিশ্বের শান্তি কামনা করা হয়।

এ সময় নেতৃবৃন্দ বলেন, বৃহত্তর সিলেটের কৃতিসন্তান, মাটি ও মানুষের নেতা, সিলেটবাসীর গর্ব আবুল মাল আবদুল মুহিত এক কিংবদন্তী। ন্যায়নিষ্ঠ, সজ্জন এই গুণীজন সরলতা, সততা ও সত্যকথনে ছিলেন স্পষ্টভাষী। তিনি মহান মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলন থেকে শুরু করে রাজনীতি, অর্থনীতি, কুটনীতি, সাহিত্যসহ জীবনের বহুক্ষেত্রে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখেছেন। দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও আন্তর্জাতিক অর্থনৈতিক ফোরামে বাংলাদেশের সম্পৃক্তি ও সমৃদ্ধিতে তিনি এক রূপান্তরের নায়ক।তিনি দেশের অর্থনীতিকে আমূল বদলে দিয়েছেন এবং সর্বোচ্চ টার্মে জাতীয় বাজেট পেশ করেছেন। অত্যন্ত দৃঢ়তা ও সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে দেশের অর্থনৈতিক পুনর্গঠনে তিনি নতুন দিগন্তের সূচনা করেন। দেশের অর্থনীতির পরিবর্তনসহ সিলেটের ব্যাপক উন্নয়নে তাঁর অবদান অবিস্মরণীয়। নেতৃবৃন্দ তাঁর অবদানকে চিরস্মরণীয় রাখতে রাষ্ট্রীয়ভাবে তাঁর নামকরণে বিভিন্ন স্থাপনা নির্মাণের আহবান জানান।

অন্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন, নগর আ’লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, নুরুল ইসলাম পুতুল, মো: সানাওর, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, কার্যনির্বাহী সদস্য আব্দুল আহাদ চৌধুরী মিরন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, ইলিয়াস আহমেদ জুয়েল, উপদেষ্টা এনাম উদ্দিন, কানাই দত্ত, ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দের মুফতি আব্দুল খাবির, গৌসূল আলম গেদু, মো: আব্দুল হামিদ, সালাউদ্দিন বক্স সালাই, ফখরুল হাসান, ফয়সল আক্তার সোবহানী, আব্দুস সালাম সাহেদ, সৈয়দ আনোয়ারুস সাদাত, সোয়েব বাছিত, এম এ খান শাহীন, বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, মইনুল ইসলাম মইন, ফজলে রাব্বি মাসুম, বদরুল ইসলাম, সেলিম আহমদ সেমিম প্রমুখ।

You might also like