প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের আরো দায়িত্বশীল হতে হবে:বিভাগীয় কমিশনার

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সরকারের উন্নয়ন কাজ এগিয়ে নিতে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সমন্বয়ে কাজ করতে হবে।তিনি বলেন, দেশের মানুষ যাতে সরকারের সেবা থেকে বঞ্চিত না হয় সে ব্যাপারে কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে।বিভিন্ন প্রকল্পের মাধ্যমে দেশের প্রতিটি এলাকার উন্নয়ন কাজ এগিয়ে চলছে। উন্নয়ন কাজ যথাযথভাবে বাস্তবায়নে কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের ভূমিকা অপরিসীম।

রোববার দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার এসব কথা বলেন।ইউএনও নুসরাত লায়লা নীরা’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটে’র জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান। বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান ও আইরিন রহমান কলি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মঈনল আহসান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ফিরোজা বেগম, শিক্ষা অফিসার মহিউদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সত্যব্রত রায়, কৃষি কর্মকর্তা শামীমা আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাধব কান্তি সরকার, সমাজসেবা কর্মকর্তা আব্দুল মুন্তাকিম, মোগলাবাজার ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা, দাউদপুর ইউপি চেয়ারম্যান আতিকুল হক আতিক, জালালপুর ইউপি চেয়ারম্যান ওয়েস আহমদ, লালাবাজার ইউপি চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন, তেতলী ইউপি চেয়ারম্যান ওলিউর রহমান, কামাল বাজার ইউপি চেয়ারম্যান একরামুল হক।এতে উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভা শেষে উপজেলা অডিটোরিয়ামে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হােসেন।ইউএনও নুসরাত লায়লা নীরা’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটে’র জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান, পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক এমরান হোসেন, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান ও আইরিন রহমান কলি। বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা থানার ওসি কামরুল আহসান তালুকদার, মোগলাবাজার থানার ওসি (তদন্ত) মঈন উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা শামীমা আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা খানম প্রমুখ।সভা শেষে অসহায় অস্বচছল নারীদের মধ্যে সেলাই মেশিন ও প্রশিক্ষণার্থীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান, শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, উপজেলায় নবগঠিত ২৫টি গ্রিণক্লাব সদস্যদের সাথে মতবিনিময় ও উপহার সামগ্রী বিতরণ, কৃষকদের মাঝে সার ও ধানের চারা এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে স্কাউটস সামগ্রী বিতরণ করা হয়।

You might also like