ফিলিস্তিনী মুসলমান ও হামাসের জন্য সিলেটে বিশেষ প্রার্থনা

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেটের বিভিন্ন মসজিদে পবিত্র জুম’আর নামাজ শেষে মুসলিম ফিলিস্তিনী জনগণ ও স্বাধীনতাকামী সংগঠন হামাসের জন্য বিশেষ প্রার্থনা করেছেন সাধারণ মুসল্লিরা। প্রার্থনায় তারা ইহুদিবাদী ইসরাইল সরকারের হেদায়েতের জন্যও প্রার্থনা করা হয়েছে। এছাড়া পবিত্র জুমআ শেষে নগরজুড়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
গত শনিবার ইসরাইলের বিভিন্ন শহরে জল-স্থল ও আকাশপথে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলার পর অবরুদ্ধ গাজায় বিরামহীন বোমা বর্ষণ করে চলেছে ইসরাইল। এতে গাজায় মহিলা ও শিশুসহ সহস্রাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। মাটির সাথে মিশে গেছে অসংখ্য দালানকোটা। বাস্তুহারা হয়েছেন কয়েক লাখ মানুষ। ইসরাইল গাজার অধিবাসীদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার পথ বন্ধ করে একের পর এক বোমা হামলা চালিয়ে যাচ্ছে। তাদের এমন নির্মম হামলার প্রতিবাদ উঠেছে মুসলিম বিশ্বে। এমনকি রাশিয়া, চীন এবং উত্তর কোরিয়াও ইসরাইলি হামলার প্রতিবাদ জানাচ্ছে।
এ অবস্থায় ১৩ অক্টোবর শুক্রবার সিলেট বিভাগজুড়ে বিভিন্ন মসজিদে পবিত্র জুমআর নামাজ শেষে ফিলিস্তিনিদের জন্য বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।
নগরির বিভিন্ন মসজিদেও প্রার্থনা করা হয়েছে। সিলেট কোর্ট মসজিদ, কালেক্টরেট মসজিদ, কুদরত উল্লাহ জামে মসজিদ, বন্দরবাজার শাহ আবু তোরাব জামে মসজিদ, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ, কাজীটুলা জামে মসজিদ, হযরত শাহজালাল ও হযরত শাহপরান জামে মসজিদসহ নগরির বিভিন্ন পাড়া-মহল্লার মসজিদের ইমাম ও মুয়াজ্জিনবৃন্দ হাজার হাজার মুসল্লিদের নিয়ে স্বপ্রণোদিত হয়ে বিশেষ মোনাজাত করেছেন।
এ সময় তারা নিজভূমে পরবাসী ফিলিস্তিনী জনগণ ও হামাসকে আল্লাহর তরফ থেকে বিশেষ সাহায্য কামনা করেন। পাশাপাশি ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুসহ সমস্ত ইসরাইলির হেদায়েত প্রার্থনা করেন। এমন কি তারা মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ পশ্চিমা বিশ্বের জন্যও হেদায়েত কামনা করেন।
এদিক বাদ জুম’আ ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে নগরির বিভিন্ন মসজিদ থেকে বের হয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা কোর্ট পয়েন্টে জড়ো হন। দুপুর সোয়া ২ টার দিকে কোর্ট পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

You might also like