বঙ্গবন্ধু চেয়েছিলেন বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তি -প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

সত্যবাণী
সিলেট অফিসঃ
 প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন মুক্তি ও মানবতার অগ্রদূত। বঙ্গবন্ধুর অন্তরজুড়ে ছিল বাংলাদেশের সমৃদ্ধি। তিনি চেয়েছিলেন, রাজনৈতিক মুক্তির পর বাঙালি জাতির অর্থনৈতিক ও সামাজিক মুক্তি আসবে। বিশ্বের বুকে মর্যাদার সঙ্গে মাথা তুলে দাঁড়াবে বাংলাদেশ। তারই দেখানো পথে হাঁটছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দুর্বার গতিতে।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, ১৬ মার্চ শনিবার বিকেলে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৫তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলার বাইশঘর গ্রামে নিজ বাড়িতে দুঃস্থ, দরিদ্র এবং অসহায়দের মাঝে ইফতার সামগ্রি বিতরণ ও দোয়া মাহফিলপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় তিনি এ কথাগুলো বলেন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব আদর করতেন। তিনি জানতেন, শিশুদের তৈরি করতে পারলে একটি সৎ ও সাহসী জাতি তৈরি হবে। তাই শিশুদের বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে উজ্জীবিত হয়ে আগামী দিনের জন্য নিজেদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
খাবার বিতরণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর শহীদ পরিবারের রুহের মাগফিরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথের ইউএনও শাহিনা আক্তার, থানার ওসি (তদন্ত) আব্দুর রব, জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, উপজেলা আ’লীগ সভাপতি শাহ আসাদুজ্জামান, সহ-সভাপতি সেলিম আহমদ, শিক্ষা সম্পাদক সিরাজুল ইসলাম, উপ-প্রচার সম্পাদক শাখাওয়াত হোসেন, বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, সদস্য মকদ্দুস আলী, কাউন্সিলর ফজর আলী, পৌর আ’লীগ সদস্য চেরাগ আলী, পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রফিক আলী, যুক্তরাজ্য যুবলীগের সহ-সভাপতি শামসাদুর রহমান লাহিন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক এমএ হান্নান বদরুল, দশঘর ইউনিয়ন আ’লীগ সভাপতি আবুল হোসেন, জেলা যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুল, উপজেলা ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম রোকন, জাকির হোসেন মামুন, আবিদুর রহমান, কয়েস আহমদ, মাসুদ আহমদ রিপন, আলমগীর, সৈকত, সাইদুল, উজ্জল, দশঘর ইউনিয়ন যুবলীগ নেতা আব্দুল হামিদ, আবুল হোসেন, শাহ আলম, জাহান মিয়া, দশঘর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জাহিরুল ইসলাম সোয়া প্রমুখ।

You might also like