টাওয়ার হ্যামলেটসের বাসিন্দাদের পদচারণায় মুখর নতুন চেহারার লেজার সেন্টার

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ সংস্কার কাজ ও কোভিড জনিত কারণে প্রায় দুই বছর ব্যাপী বন্ধ থাকার পর গত ৩ জানুয়ারী সর্বসাধারণের জন্য খুলে দেয়ার পর পূর্ব লন্ডনের টিলার লেজার সেন্টারটি সহস্রাধিক ভিজিটির ও কয়েক শ’ নতুন মেম্বারের পদচারণায় মুখর হয়ে উঠেছে।২০২০ সালের মার্চ মাসে কোভিড মহামারীজনিত কারণে দেশব্যাপি ঘোষিত লকডাউনের কারণে জনপ্রিয় এই লকাল লেজার সেন্টারটি বন্ধ ঘোষনা করা হয়েছিলো এবং সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়োজনীয়তার কারণেই এটি বন্ধ রাখা হয়। বন্ধকালীন এই সময়ে সেন্টারের সুবিধাগুলোকে আধুনিকায়ন ও প্রয়োজনীয় সংস্কার কাজ সম্পন্ন করা হয়।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এবং বারার লেজার সেন্টারগুলো পরিচালনাকারী কোম্পানি জিএলএল যৌথভাবে ৫ লাখ পাউন্ড ব্যয়ে সেন্টারের সুইমিং পুল, জিম ও এক্সারসাইজ স্টুডিওকে নতুন জীবন দান করে। একই সাথে নতুন রং করা, লো-এনার্জি লাইটিং স্থাপনের মাধ্যমে সেন্টারটিকে আরো টেকসই ও পরিবেশবান্ধব করা হয়েছে।গত ১৭ জানুয়ারি সেন্টারটি আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে উদ্বোধন করেন টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস এবং টিম জিবি টোকিও ২০২০ প্যারালিম্পিকে সিলভার মেডেলিস্ট আলী স্মিথ।মেয়র বিগস সহ অতিথিরা যখন সেন্টারের বিভিন্ন অংশ ঘুরে দেখছিলেন, তখন ২৫ মিটার দৈর্ঘ্যরে সুইমিং পুলে ক্যানরি ওয়ার্ফ কলেজ: ইজি ফেরি প্রাইমারী স্কুলের শিক্ষার্থীদেরকে সাঁতারের প্রশিক্ষণ নিচ্ছিলো। সেন্টারটি পুনরায় খুলে দেয়ার পরপরই দশটি স্থানীয় স্কুলের মধ্যে একটি এই স্কুলের শিক্ষার্থীরা জীবন রক্ষাকারী সবচেয়ে গুরুত্বপূর্ণ দক্ষতা সাঁতার শেখার সুযোগ পেয়েছে।

টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বলেন, “টিলার সেন্টারকে আবার খুলে দিতে পেরে দারুণ লাগছে। আমি আশা করি পুরনো ও নতুন সদস্যরা ২৫ মিটার দৈঘ্যের ৫ লেন বিশিষ্ট সুইমিং পুল সহ উন্নত সব সুবিধাদি আনন্দের সাথে ব্যবহার করবেন।তিনি বলেন, “আমাদের বাসিন্দাদের জন্য একটি উন্নত বারা গড়ে তোলা এবং কোভিড মহামারী থেকে পুনরুদ্ধারের চলমান অগ্রগতিতে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।টিলার সেন্টারের কাছেই থাকেন জুলিয়া গ্র্যান্ট, যিনি তাঁর ১১ বছরের ছেলে জেমসকে সুইমিং লেসন দিতে সেন্টারে নিয়ে যান। তাঁর প্রতিক্রিয়া এমন, “জেমস তার সাঁতারের লেসন খুব উপভোগ করে এবং কেন্দ্রটি আবার চালু হওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত।নতুন চেহারার অত্যাধুনিক এই লেজার সেন্টারটি লাইফগার্ড এবং সুইমিং কোচের ভূমিকার জন্য বিনামূল্যে প্রশিক্ষণ সহ স্থানীয় লোকজনের জন্য ২০টি কাজের সুযোগ তৈরি করবে।১৭ জানুয়ারি সোমবার সেন্টারটি পুণরায় উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন, কেবিনেট মেম্বার ফর কালচার, আর্টস এন্ড স্পোর্টস্ কাউন্সিলর সাবিনা আখতার, কাউন্সিলের চিলড্রেন এন্ড কালচার এর কর্পোরেট ডিরেক্টর জেমস থমাস, জিএলএল এর চীফ এক্সিকিউটিভ মার্ক সেজনান এবং টিম জিবি টোকিও ২০২০ প্যারালিম্পিক এ সিলভার মেডেলিস্ট স্থানীয় হিরো আলী স্মিথ, যিনি টাওয়ার হ্যামলেটসের মাইল এন্ড স্টেডিয়াম এন্ড লেজার সেন্টারে প্রশিক্ষণ নিয়েছেন।

প্যারালিম্পিয়ান আলী স্মিথ বলেন, টিলার এবং মাইল এন্ডে প্রশিক্ষণের জন্য যা যা প্রয়োজন তার সবকিছু পেয়ে আমি নিজেকে ভাগ্যবান মনে করি।টিলার সেন্টারের ম্যানেজার, বেটার এর কারেন স্টেভেনসন বলেন, টিলার সেন্টারে আবারও আমাদের কাস্টমারদের স্বাগত জানাতে পেরে বেটার এর প্রত্যেক স্টাফ রোমাঞ্চিত বোধ করছেন।

You might also like