বিদেশ থেকে করোনা নেগেটিভ সনদ আনলেও টেস্ট করা হবে

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ দেশের বাইরে থেকে করোনা ভাইরাসের নেগেটিভ সনদ নিয়ে আসলেও দেশে টেস্ট করা হবে বলে সাফ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।মঙ্গলবার (১৭ নভেম্বর) ফরেন সার্ভিস একাডেমিতে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের মন্ত্রী এ কথা জানান।তিনি বলেন,বিমানবন্দরগুলোতে প্রবাসীদের কোভিড-১৯ টেস্ট করতে কড়াকড়ি করা হয়েছে। প্রত্যেকেরই টেস্ট করা হবে।যদি কারও পজিটিভ হয় তাহলে তাকে আইসোলেশনে পাঠানো হবে। আর যাদের নেগেটিভ হবে তারা সেলফ আইসোলেশনে যাবেন।বিমান যোগাযোগ নিয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোভিড-১৯ পরিস্থিতি বুঝে বিভিন্ন দেশে ফ্লাইট বন্ধু কিছু চালু হবে।প্রত্যেক দেশ স্বীকৃতি দিলেও বাংলাদেশও মিয়ানমারের নির্বাচনে সু চি’র দল বিজয়ী

হিসেবে স্বীকৃতি দেয়ার বিষয়টি বিবেচনা করবে বলে জানান ড. মোমেন।রোহিঙ্গাদের প্রসঙ্গে তিনি বলেন, ‘শিগগিরই রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে। এ নিয়ে বাংলাদেশ, চীন ও মিয়ানমারের মধ্যে ত্রিপক্ষীয় আলোচনা অব্যাহত রয়েছে।এর আগে ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে ‘সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০২০’ বিষয়ে সিলেট অঞ্চলের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী।গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদের সভাপতিত্বে সভায় খসড়া আইনটির বিষয়ে নতুন কোনো পরামর্শ থাকলে তা আগামী ১০ দিনের মধ্যে লিখিত আকারে জানানোর জন্য অনুরোধ করা হয়।

ড. মোমেন বলেন, ‘সিলেট মহানগরের পরিধি বাড়ানোর কার্যক্রম শুরু হয়েছে এবং বেশ অগ্রসরও হয়েছে। নগর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠিত হলে পরিকল্পিতভাবে কাঙ্ক্ষিত উন্নয়ন হবে। সে কারণে এ আইন প্রণয়ন অত্যন্ত জরুরি।সভায় অন্যান্যের মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, সাবেক শিক্ষামন্ত্রী মো. নুরুল ইসলাম নাহিদ, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ কয়েস, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব, সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

You might also like