বিশ্বনাথে কোটি টাকার সরকারি  সম্পত্তি রক্ষা করলেন ইউএনও

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

ব্যুরো প্রধান,সিলেট অফিসঃ সিলেটের বিশ্বনাথ পৌর শহরের প্রাণকেন্দ্রে সরকারি ভূমিতে গড়ে ওঠা অবৈধ দোকানপাট উচ্ছেদ করে সরকারের কোটি টাকার ভূমি রক্ষা করলেন ইউএনও।বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের নতুন বাজারের মাদানিয়া মাদ্রাসার সামনে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় ১৪টি দোকান উচ্ছেদ করেন তিনি। অভিযানে ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন ইউএনও ও পৌর প্রশাসক নুসরাত জাহান।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, থানার ওসি গাজী আতাউর রহমান ও ওসি তদন্ত জাহিদুল ইসলামসহ একদল পুলিশ।নামপ্রকাশে অনিচ্ছুক একজন চটপটি ব্যবসায়ী জানান, প্রায় ৯ বছর ধরে ৫টি চটপটির দোকান, ৫টি ফলের দোকান, ২টি পানের দোকান, ১টি নার্সারী ও ১টি চায়ের দোকান ব্যবসা করে আসছিলেন। আর তারা সবাই প্রতিদিন মাদানিয়া মাদরাসা মুহতামিমকে ভাড়া দিতেন।
জানতে চাইলে ইউএনও নুসরাত জাহান বলেন, ‘লোকমুখে অভিযোগ পেয়ে সরেজমিন গিয়ে এর সত্যতা পেয়ে সরকারি ভূমি থেকে ওই দোকানগুলো উচ্ছেদ করেছি।

আর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার বলেন, এই উচ্ছেদে সরকারের প্রায় কোটি টাকা মূল্যের ভূমি উদ্ধার হয়েছে।এ ব্যাপারে জানতে চাইলে বিশ্বনাথ বণিক সমিতির সভাপতি শামিম আহমদ ইউএনও’সহ প্রশাসনের লোকজনকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রায় ৫বছর ধরে এ সকল অবৈধ দোকানপাট থেকে প্রতিদিন ১০০, ১৫০ ও ২০০ টাকা হারে ভাড়া নিতেন মাদরাসা কর্তৃপক্ষ। এতে ৫বছরে প্রায় অর্ধকোটি টাকা ভাড়া নেয়া হয়েছে বলে তিনি জানান।

You might also like