বিশ্বনাথে দীর্ঘদিন পর শুরু হচ্ছে ওয়ান পাউন্ড হাসপাতালের নির্মাণ কাজ

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেটের বিশ্বনাথ উপজেলার স্বাস্থ্যসেবা বাড়াতে দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে ‘ওয়ান পাউন্ড’ জেনারেল হাসপাতালের নির্মাণকাজ শুরু করার আশ্বাস পাওয়া গেছে। আগামী ২৪ নভেম্বর শুক্রবার হাসপাতালের মূল ভবনের নির্মাণকাজ শুরু করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, চলতি বছরের ৬ ফেব্রুয়ারি অনেকটা ঝাঁকজমকভাবে হাসপাতালের কনস্ট্রাকশন কাজের সূচনা হলেও নানা কারণে আটকে যায় কাজটি। আগামী শুক্রবার নির্মাণকাজ শুরু করা হলে শিগগিরই ভবনগুলো দৃশ্যমান হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন। ২১ নভেম্বর মঙ্গলবার দুপুরে পৌর শহরের অস্থায়ী কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এমনটাই জানালেন হাসপাতালের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিইও ডা. শানুর আলী মামুন।
তিনি জানান, ২০১৫ সালে আনুষ্ঠানিকভাবে বিশ্বনাথে ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল স্থাপনের উদ্যোগ নেয় ব্রিটিশ চ্যারিটি সংস্থা ‘দি ওয়ান পাউন্ড হসপিটাল প্রজেক্ট’। পাশাপাশি প্রবাসীদের কাছ থেকে টাকা উত্তোলন কাজও শুরু হয়। পৌরশহরের ইলিমপুর গ্রামের দক্ষিণে ক্রয় ও অনুদানে পাওয়া ৬৭ শতক ভূমিতে ধাপে ধাপে ইতোমধ্যে অফিস উদ্বোধন, মাটিভরাট, নলকুপ স্থাপনসহ ডিজাইন সম্পন্ন করে ফাইলিং কাজ শেষ করা হয়েছে। আল খায়ের ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বলে জানান এই উদ্যোক্তা।
তিনি আরও জানান, প্রবাসী বা দেশের বিত্তবান যে কেউ এই হাসপাতালে ফাউন্ডার মেম্বার হয়ে সম্পৃক্ত হতে পারবেন। ইতিমধ্যে ১৯৪ জন ফাউন্ডার মেম্বার যুক্ত আছেন। পাশাপাশী ৪ জন প্রেট্টন ফাউন্ডার ও ৩ জন রুমদাতাও রয়েছেন। হসপিটালটি পুরোপুরিভাবে কাজ শুরু করতে হলে বর্তমানে আরও ৩০৬জন ফাউন্ডার মেম্বারের প্রয়োজন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী ও হাসপিটালের ফাউন্ডার মেম্বার মকরম আলী আফরোজ, হসপিটালের উপদেষ্টা শেখ মনির মিয়া, মেডিকেল কো-অর্ডিনেটর ডা. এমএ কুদ্দুছ চৌধুরী, কো-অর্ডিনেটর সাংবাদিক তজম্মূল আলী রাজু।

You might also like