বিশ্ব দরবারে মর্যাদা ধরে রাখতে শেখ হাসিনাকে দরকার-প্রবাসী কল্যাণমন্ত্রী

সত্যবাণী
সিলেট অফিসঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বর্তমানে বাংলাদেশ উন্নয়নের যে শিখরে অবস্থান করছে তা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের জন্যই সম্ভব হয়েছে। দেশে-বিদেশে সব জায়গায় বাংলাদেশ একটি সম্মানজনক অবস্থানে আছে। বিশ্ব দরবারে এই মর্যাদা ধরে রাখতে হলে আবারো শেখ হাসিনাকে আমাদের নির্বাচিত করতে হবে।
কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা জানান, ৫ নভেম্বর রোববার দুপুরে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে ‘উপজেলা সমাজসেবা কার্যালয়ের আওতায় বিভিন্ন অনুদান বিতরণ, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ২০২৩-২৪ অর্থবছরের আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ, সরকার ঘোষিত সর্বজনীন পেনশন স্কিম’ সম্পর্কে অবহিতকরণ এবং সরকারের বিভিন্ন কর্মসূচির উপকারভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তৃব্যে তিনি এসব কথা বলেন।
বর্তমান সরকারের আমলে বিভিন্ন অনুদানের কথা উল্লেখ করে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, সমাজসেবা অধিদপ্তর ২০১৮ থেকে ২০২৩ সময়কালে কোম্পানীগঞ্জ উপজেলায় মোট ৪৪ কোটি ৭০ লাখ টাকার বিভিন্ন অনুদান প্রদান করেছে। এরমধ্যে ৮২ জন বীর মুক্তিযোদ্ধাকে ৩ রুম বিশিষ্ট পাকাঘর করে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে, যার মধ্যে ৪৪টি বীর নিবাস ইতোমধ্যেই হস্তান্তর করা হয়েছে।
এছাড়াও ৩৪৮টি ভূমিহীন-গৃহহীন ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারকে জমিসহ আধাপাকা ঘর করে দেয়ার প্রকল্পের উদ্যোগ নেয়া হয়েছে। ইতিমধ্যে ৩৫টি উপকারভোগী পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে।
কৃষি ক্ষেত্রে সরকারের অবদানের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, কৃষকের উন্নয়নে সরকার সর্বাত্মক চেষ্টা ও বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে যাচ্ছে। এর অংশ হিসেবে এ উপজেলায় গত ৪ মাসে মোট ২,৭৫০ জন কৃষককে রবিশস্য প্রণোদনা দেয়া হয়েছে। কৃষকদের সরিষা উৎপাদন করার জন্য উপজেলা পরিষদের সহায়তায় ৪২০ জন কৃষককে ২ লাখ টাকার সরিষা বীজ প্রদান করা হয়েছে। এছাড়াও কৃষকদের ৭০ শতাংশ ভর্তুকির মাধ্যমে কৃষিযন্ত্রাংশ সরবরাহে সরকার সর্বাত্মক সহায়তা করছে।
পাথর কোয়ারির শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমার ব্যক্তিগত কারণে নয় বরং সরকার পরিবেশগত কারণে পাথর কোয়ারি বন্ধ রেখেছে। এটা নিয়ে সরকারের চিন্তাভাবনা আছে এবং সময় হলে হয়তো আবারো তা খুলে দেয়া হবে। পাথর শ্রমিকদের আশ্বস্ত করে তিনি বলেন, আমি আমার তরফ থেকে এ বিষয়ে সর্বোচ্চ পর্যায়ে আলোচনা করবো।
সাধারণ জনগণকে উদ্দেশ্য করে মন্ত্রী আরও বলেন, আপনারা নিজেরাই জানেন এ সরকারের আমলে জীবনমানের কেমন পরিবর্তন হয়েছে। আমি সবসময় চেষ্টা করে যাচ্ছি যেনো আপনারা কাজকর্মের মাধ্যমে জীবনমানের উন্নতি করতে পারেন। সামাজিক, অর্থনৈতিক, ও অবকাঠামোগত উন্নয়নের এ ক্রমাগত ধারা অব্যাহত রাখতে হলে আবারো শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনতে হবে।

You might also like