বিয়ানিবাজার ক্যানসার এন্ড জেনারেল হাসপাতাল এর লেটস বিটক্যানসার ক্যাম্পেইন সফল করার লক্ষে সাউথ ওয়েষ্ট এ মতবিনিময় সভাঅনুষ্ঠিত।

খায়রুল আলম লিংকন
সত্যবাণী

লন্ডনঃ বিয়ানিবাজার ক্যানসার এন্ড জেনারেল হাসপাতাল এর লেটস বিট ক্যানসার ক্যাম্পেইন সফল করারলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।ব্রিজওয়াটার এর স্থানীয় স্পাইস লাউঞ্জ রেষ্টুরেন্ট এ হাসপাতালের ট্রাষ্টি এম করিম মিয়া শামীম এর সভাপতিত্বে ও ব্যবসায়ীজুবের আহমদ এর পরিচালনায় মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানিবাজার ক্যানসার এন্ডজেনারেল হাসপাতাল এর ফাউন্ডার চেয়ারম্যান আব্দুল আজিজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতাল এরমার্কেটিং ডাইরেক্টর ফরহাদ হোসেন টিপু, ফান্ড রাইজিং ডাইরেক্টর আজিজুর রহমান, ফান্ড রাইজিং ডাইরেক্টর মোয়াজ্জেমহোসেন ময়েজ, আজাদ হোসাইন প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জি এস সি বৃষ্টল বাথ এন্ড সাউথ ওয়েষ্ট রিজিয়নের সভাপতি হেলাল তপাদার, সাবেকসভাপতি শাহজাহান তরফদার, জি এস সি সেন্ট্রাল কমিটি এর ট্রেজারার সালেহ আহমদ, হারুন আলী, ইকবাল হোসেন, রফিকমিয়া, মাহবুব রহমান, লিটন আহমেদ, তৌরিছ আহমদ, নাছিম তালুকদার প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জি এস সিবৃষ্টল বাথ এন্ড সাউথ ওয়েষ্ট রিজিয়নের ট্রেজারার সৈয়দ আখলাকুল আম্বিয়া রাবেল, সাংবাদিক আব্দুল হান্নান, বৃষ্টল বাংলাপ্রেসক্লাব এর সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার খায়রুল আলম লিংকন সহ স্থানীয় ব্যবসায়ী ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আনোয়ার আহমেদ।

বক্তব্যের শুরুতে প্রধান অতিথি হাসপাতালের উদ্দেশ্য ও লক্ষ তুলে ধরে বলেন ইতিমধ্যে ৩ হাজার এর অধিক ক্যানসার রুগীকেচিকিৎসা প্রদান করা হয়েছে। তিনি বলেন, ২০০৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত আমাদের কার্যক্রমে ব্রিটেন প্রবাসীদের অবদানরয়েছে।২০১৫ সালে আমরা সেবামূলক সার্ভিস শুরু করি।সিইও এম সাব উদ্দিন প্রতিষ্ঠালগ্ন থেকে ট্রাস্টিবৃন্দের নিরলস পরিশ্রমকে কৃতজ্ঞতায় স্বরণ করে বলেন, বর্তমানে আমরা ক্যান্সারচিকিৎসার পাশাপাশি জেনারেল চিকিৎসা সেবাও প্রদান করছি। পুওর ফান্ডের মাধ্যমে দুস্থ ও সুবিধা বঞ্চিতদের সেবা দেয়া হচ্ছে।তিনি বলেন, বাংলাদেশের যে কোন স্থান থেকে রোগীরা এই হাসপাতাল থেকে সেবা নিতে পারবেন। হাসপাতালের হেল্প ডেস্কথেকেও রোগীরা বিভিন্ন তথ্য ও প্রয়োজনীয় সেবা নিতে পারবেন।এই ক্যাম্পেইনের মাধ্যমে মোবাইল ভ্যান এর মাধ্যমে সমগ্র দেশব্যাপি ক্যানসার এর সচেতনতা বৃদ্ধির জন্য শীঘ্রই কাজ শুরু করাহবে।

লেটস বিট ক্যানসার( এল বি সি) ক্যাম্পেইনের মাধ্যমে ক্যানসার রোগীকে সেবা প্রদান করার জন্য প্রতি বছর যে পরিমান টাকাদরকার সেই খরছটি যোগান দেওয়ার জন্য এই ক্যাম্পাইন শুরু করা হয়েছে। এসময় বক্তারা বিয়ানীবাজার ক্যান্সার হসপিটালএর সহযোগিতায় সবাইকে এগিয়ে আসার আহ্বান। প্রবাসীদের সহযোগিতায় ২০১৫ সালে বিয়ানীবাজার ক্যান্সার হসপিটালপ্রতিষ্ঠার পর থেকে দেশে ক্যান্সার রোগীসহ সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছে।ইতিমধ্যে প্রতিষ্ঠানটি প্রায় ১ লক্ষরোগীকে চিকিৎসা সেবা প্রদান করেছে। হাসপাতালের উদ্যোগে স্থানীয় পর্যায়ে ব্রেস্ট ক্যান্সার প্রতিরোধে এওয়ারনেস কার্যক্রমপরিচালনা এবং হাসপাতালের হেলথ ভিজিটররা বাড়ী বাড়ী গিয়ে প্রায় ৬৫ হাজার পরিবারে ক্যান্সার রোগ সম্পর্কে স্বাস্থ্য সচেতনতা প্রদান করেছেন। বৃটিশ বাংলাদেশীদের প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্টানটিকে সকলের সহযোগীতা প্রত্যাশা করা হয়েছে।মিটিং এ আগামী ১৩ অথবা ২০ মার্চ নিউটন এবোট এ একটি চ্যারিটি লান্চ আয়োজন করার জন্য সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করাহয়েছে।

You might also like