বেসরকারি উদ্যোগে স্বাস্থ্যসেবা প্রশংসনীয়-শফিকুর রহমান চৌধুরী

সত্যবাণী
সিলেট অফিসঃ
 প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আ’লীগ সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, দেশের মানুষের কল্যাণে সরকারের পাশাপাশি চিকিৎসা সেবায় বেসরকারি উদ্যোক্তারাও প্রশংসনীয় অবদান রাখছেন। স্বাস্থ্যক্ষেত্রে তারা ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছেন। এ ধারা অব্যাহত রাখা উচিত।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, ৮ মার্চ শুক্রবার সকালে উপজেলার দেওকলস ইউনিয়নের সৎপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ‘বিশ্বনাথ উপজেলা সমিতি’র উদ্যোগে অনুষ্ঠিত ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথি’র বক্তব্য রাখছিলেন।
ক্যাম্প এলাকার প্রায় ৬ শতাধিক ‘চক্ষু, গাইনী, শিশু, মেডিসিন’ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়। এছাড়া ক্যাম্পে ডায়াবেটিকস পরীক্ষা ও ব্লাডের গ্রুপ নির্ণয় করা হয়।
সংগঠনের সভাপতি শাখাওয়াত আলী শাহীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ আজাদের পরিচালনায় এতে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা আ’লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, সিলেট চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি এটিএম সুয়েব শিকদার, ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. জহিরুল ইসলাম, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ও ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. শামছুল ইসলাম, উপজেলার দেওকলস ইউপি চেয়ারম্যান ফখরুল আহমদ মতসীন। স্বাগত বক্তব্য রাখেন মেডিকেল ক্যাম্প আয়োজন কমিটির আহবায়ক আমিরুল ইসলাম চৌধুরী রাজু।
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ‘সন্ধানী’ ও স্থানীয় সৎপুর স্পোর্টস এসোসিয়েশনের সার্বিক সহযোগিতায় ‘ফ্রি মেডিকেল ক্যাম্পে’ চিকিৎসা সেবা প্রদান করেন এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. শিশির চক্রবর্তী, ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. জহিরুল ইসলাম, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নাহিদা জাফরিন, সহযোগী অধ্যাপক ও এনেস্থিসিয়োলজি এন্ড আইসিইউ বিভাগের বিভাগীয় প্রধান ডা. মইনুল ইসলাম ডালিম, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ও ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. মোস্তাক আহমদ রুহেল, পার্কভিউ মেডিকেল কলেজের গাইনী এন্ড অবস বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুস্তাকিমা বেগম ইতি, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক-শিশু ও কিশোর রোগ বিশেষজ্ঞ ডা. মুজিবুর রহমান, ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. নজরুল ইসলাম মতিন, মেডিকেল অফিসার ডা.কামরুল ইসলাম সাদি, জালালাবাদ ক্লিনিকের মেডিকেল অফিসার ডা. মোহাইমিনুল ইসলাম অনিক।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, দেওকলস ইউনিয়ন আ’লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রূপন, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমদ, উপজেলা সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবুল খায়ের চৌধুরী, বর্তমান যুগ্ম-সম্পাদক আব্দুন নূর রুহেল, সাংগঠনিক সম্পাদক তাহমিনুল ইসলাম খান, কোষাধ্যক্ষ নূরুজ্জামান সিদ্দিক, দপ্তর সম্পাদক শাহেদ আহমদ, সাহিত্য সম্পাদক ফখরুল ইসলাম, ছাত্র-যুব ও ক্রীড়া সম্পাদক আশরাফুল ইসলাম খান সুহেল, সিনিয়র সদস্য ব্যাংকার তাজ উদ্দিন আহমদ, সদস্য মাহবুব আহমদ, সুহেল আলী প্রমুখ।

You might also like