বৈরী আবহাওয়া উপেক্ষা করে জেলা আ’লীগের বিক্ষোভ

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী,বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিলেট জেলা আ’লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। শনিবার (৪ জুন) সকালে ঐতিহাসিক রেজিস্টারি মাঠ থেকে মিছিলটি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এরআগে বৈরী আবহাওয়া উপেক্ষা করে আ’লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে মিছিল সহকারে ঐতিহাসিক রেজিস্টারি মাঠে সমবেত হন।বিক্ষোভ মিছিল শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে সিলেট জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ নাসির উদ্দিন খানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। অঝোর ধারায় বৃষ্টিঝরা অবস্থায় আয়োজিত সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন।

নেতৃবৃন্দ বলেন, ৩০ লক্ষ শহীদ ও দু’লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। আজও বাংলার মাটিতে স্বাধীনতা বিরোধী চক্রের প্রেতাত্মাদের আস্ফালন দেখা যাচ্ছে। স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বাংলার সফল প্রধানমন্ত্রী, আমাদের প্রাণপ্রিয় নেত্রী, জননেত্রী শেখ হাসিনাকে বিএনপি-জামাত ও তাদের দোসররা হত্যার হুমকি দিচ্ছে। তাদের এই আস্ফালনে আমরা ভীত নই। কুলাঙ্গারদের এই দুঃসাহসের জবাব রাজপথেই দেয়া হবে ইনশাল্লাহ।
মিছিল ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ, এ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অধ্যক্ষ সুজাত আলী রফিক, বীর মুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমদ, এ্যাডভোকেট শাহ মোঃ মোসাহিদ আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবির উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, এ্যাডভোকেট রনজিত সরকার, আইন সম্পাদক এ্যাডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মবশ্বির আলী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মতিউর রহমান, জেলা আ’লীগের নির্বাহী সদস্য মো: নিজাম উদ্দিন চেয়ারম্যান, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, আবদাল মিয়া, এ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইফুল আলম, শহীদুর রহমান শাহিন, আবু হেনা মোঃ ফিরোজ আলী, আমাতোজ জোহরা রওশন জেবিন রুবা, মোঃ জাকির হোসেন, এ্যাডভোকেট আফসর আহমদ, এ্যাডভোকেট ফখরুল ইসলাম, এ্যাডভোকেট মনসুর রশীদ, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু, জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, হাজী আবুল লেইছ চৌধুরী, ডাঃ নাজরা আহমদ চৌধুরী, জেলা শ্রমিক লীগ সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, জেলা মহিলা লীগ সভাপতি সালমা বাছিত, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সালমা সুলতানা, জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফসর আজিজ, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, জেলা তাঁতীলীগ সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক সুজন দেবনাথ, জেলা মৎস্যজীবী লীগ সভাপতি নবী হোসেন, সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস, জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ প্রমুখ।

You might also like