ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির বার্ষিক সাধারন সভা ও নির্বাচন অনুষ্ঠিত

প্রেস রিলিজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, যুক্তরাজ্যের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্প্রতি সম্পন্ন হয়েছে।

এ উপলক্ষে জেলা বাস্তবায়ন আন্দোলনের শহীদদের স্মরণে  দিবস পালন ও ইমরান চৌধুরী বি ই এম কে সম্বর্ধনাও  প্রদান করা হয়।

বার্ষিক এই সাধারণ সভায়  ব্রাহ্মণবাড়িয়া মহুকুমাকে জেলায় উন্নিত করার আন্দোলনের সময় পুলিশের গুলিতে নিহত ওবায়দুর রউফ পলু স্মরণে আলোচনা ও পরে তাঁর আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনায় স্মৃতিচারন করেন ব্যারিস্টার নজরুল ইসলাম ও মোহাম্মদ বশির আহমেদ খান। দোয়া পরিচালনা করেন মো: কামরুজজামান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে জনাব এডভোকেট আ ফ মেসবাহ উদ্দিন ইকো’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দ হামিদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়  বার্ষিক সাধারন সভা। সভায় সৈয়দ হামিদুল হক সমিতির বিগত বছরগুলোর বিভিন্ন কার্যক্রমের উপর বিস্তারিত প্রতিবেদন তুলে ধরেন। প্রতিবেদনের উপর আলোচনা করেন ব্যারিস্টার নজরুল, সাংগঠনিক সম্পাদক  আল আমিন, যুগ্ম সা. সম্পাদক সাদেকুল আলম ও সাংস্কৃতিক সম্পাদিকা নার্গিস পলিন। সভাপতির সমাপনি বক্তব্যের মাধ্যমে এই পর্বের সমাপ্তি হয়।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে প্রধান নির্বাচন কমিশনার ব্যারিস্টার নজরুল ইসলাম ভুইয়া ও কমিশনার ইন্জিনিয়ার সাদেকুল আলম ২০২১-২০২৩ সালের ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ইউকে’র ৩১ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদের নাম ঘোষনা করেন।

ব্রাহ্মণবাড়িয়া সদরের পরিচিত মুখ বশির আহমেদ খান কে সভাপতি, কসবা উপজেলার বিশিষ্ট মুক্তিযাদ্ধা পরিবারের সন্তান, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সাখাওয়াৎ শহীদ খসরুকে সাধারন সম্পাদক এবং নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের পরিচিত মুখ মোহাম্মদ আউয়াল কে কোষাধক্ষ করে আগামী দুই বছরের জন্য ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের নাম ঘোষণা করা হয় এসময়।

কমিটির অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা হলেন- সহ-সভাপতি আসাদুল বারী, ফারুক আহমেদ, জাকির রোউফ, কাজী শামিম আক্তার, ব্যারিস্টার দুললা রহিম।

যুগ্ম সাধারন সম্পাদক সাইফুর রহমান ও ফজলে রাব্বী, সহ-সাধারন সম্পাদক বাকিরুল ইসলাম, মোসাদ্দেক রানা ও সৈয়দ তায়েফুর রহমান, যুগ্ম কোষাধক্ষ কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আল আমিন ভুইয়া, সাংস্কৃতিক ও মহিলা বিষয়ক সম্পাদক ড: নার্গিস পলিন, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক স্বাগতম চৌধুরী, প্রেস ও মিডিয়া সম্পাদক রবিন হায়দার খান ও সমাজ কল্যান সম্পাদক মহিউদ্দীন।
কার্যকরী সদস্য পদে আলম খান, আবদুর রোউফ, ভাষন রায়, সৈয়দ রাফি, ফখরুল ভুইয়া, আবু সাদেক রতন, আজিজুল ইসলাম, মোহাম্মদ কামরুজ্জামান, বাহার আহমেদ, ফয়েজ আহমেদ ও দেলোয়ার হোসেন মনোনিত হন।

অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান,
কাউন্সিলার ,বিশিষ্ট লেখক, গবেষক ও রাজনীতিবিদ  ইমরান চৌধুরী বি ই এম কে
ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি , ইউ কে এর
পক্ষ থেকে সম্বর্ধনা ও সন্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় তাঁকে সম্মান জানিয়ে বক্তব্য রাখেন এ্যাডভোকেট মেসবাহ উদ্দীন ইকো ও ব্যারিস্টার নজরুল ইসলাম ভুইয়া।

পরিশেষে বিদায়ী সভাপতি ও সাধারন সম্পাদক ফুলেল শুভেচ্ছা দিয়ে বরন করে নেন নতুন সভাপতি ও সাধারন সম্পাদক যুগলকে। জবাবে নতুন সভাপতি ও সাধারন সম্পাদক তাদের শুভেচ্ছা বক্তব্যে ধন্যবাদ জানান সকলকে।

You might also like