ভোলায় শিক্ষক ইসমাইল হোসেনের উপর হামলার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ ভোলা সদর উপজেলা মাছুমা খানম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসমাইল হোসেন মনিরের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে শহরের হোসেন বখত চত্ত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও জেলা সহকারী মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. রুহুল আমিনের সভাপতিত্বে এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহকারী মাধ্যমিক শিক্ষক সমিতির যুগ্ম মহাসচিব ও জেলা সহকারী মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. উস্তার আলী, জেলা শিক্ষক সমিতির উপদেষ্টা মো. আকবর হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. বুরহান উদ্দিন, শিক্ষক বেলাল আহমদ বিলাল, শিক্ষক জহুর মিয়া, শিক্ষক নেত্রী সুচিত্রা চৌধুরী, শিক্ষক শুভাগত রায়, শিক্ষক আমিনুল হক, শিক্ষক জয়নাল আবেদীন, শিক্ষক মোয়াজ্জেম হোসেন,জসিম উদ্দিন,মহি উদ্দিন,শিক্ষক সুকুমার রায়,অনিকা চৌধুরী,পেয়ারা বেগম প্রমুখ।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও জেলা সহকারী মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. রুহুল আমিন বলেছেন, গতকাল রবিবার ভোলা সদর উপজেলা মাছুমা খানম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসমাইল হোসেন মনিরের উপর বখাটে কর্তৃক বর্বরোচিত হামলায় তাকে শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে । এভাবে সারা দেশে একের পর এক শিক্ষক নির্যাতন শুরু অব্যাহত থাকলেও হামলাকারীদের কোন সঠিক বিচার হচ্ছেনা। শিক্ষকদের উপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দাসহ যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবী জানান।পাশাপাশি শিক্ষকদের জন্য আলাদা একটি সুরক্ষা আইন পাশের ও দাবী জানান তিনি।

You might also like