ভ্রাম্যমাণ ক্ষুদ্র ব্যবসায়ীদের সম্মানের চোখে দেখতে হবে-সিটি মেয়র

সত্যবাণী
সিলেট অফিসঃ
 সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, ক্ষুদ্র ব্যবসায়ীরা ছোটখাটো ব্যবসা করে তাদের পরিবার-পরিজন নিয়ে জীবন যাপন করেন। তারা চুরি-ডাকাতি করেন না। এজন্য তাদেরকে সম্মানের চোখে দেখতে হবে। তিনি বলেন, হকাররা শুধু হকার না, তারা ক্ষুদ্র ব্যবসায়ী, তারা আমাদের ভাই, আমাদের পরিজন, তাদেরকে সহযোগিতা করতে হবে।
১০ মার্চ রোববার সকালে সিলেট নগরবাসীর বহুল প্রতিক্ষিত ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের (হকার) নগরভবন সংলগ্ন লালদিঘির পাড়ের প্রায় সাড়ে ৪ একর জায়গার উপর অস্থায়ী মার্কেটে পুনবার্সন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ক্রেতাদের সাথে সুন্দর আচরণের মাধ্যমে তাদের মন জয় করতে হবে, তবেই এখানে ক্রেতারা আসবে। ক্রেতারা আসলে ব্যবসা ভালো হবে। পরিবার-পরিজন নিয়ে চলতে পারবেন। তিনি এই মার্কেটের প্রচারসহ যতো ধরণের সহযোগিতা প্রয়োজন সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তা করার ঘোষণা দেন।
তিনি বলেন, আমি এই মাটির সন্তান, এই শহরের আলো-বাতাসে আমি বেড়ে উঠেছি। বিগত নির্বাচনে আপনারা আমাকে যে ভালোবাসা দেখিয়েছেন,তার ঋণ আমি কখনো শোধ করতে পারবো না। মেয়র বলেন, আমি নির্বাচনের সময় হকার সমস্যার সমাধানের প্রতিশ্রুতি দিয়েছিলাম, আজ তার বাস্তবায়ন করতে যাচ্ছি। পর্যাক্রমে নগরবাসীর অন্যান্য সমস্যারও সমাধান করা হবে।  এজন্য তিনি নগরবাসীর অব্যাহত সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, কাউন্সিলর শান্তুনু দত্ত শন্তু, আব্দুল মুহিত জাবেদ, শাহানা বেগম শানু, ক্ষুদ্র ব্যবসায়ীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আব্দুর রকিব।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তোফায়েল আহমদ শেপুল, ফজলে রাব্বি মাসুম, জয়নাল আবেদীন, রুহেনা আক্তার মুক্তা, আ’লীগ নেতা মিসবাউর রহমান, নগর যুবলীগ সভাপতি আলম খান মুক্তি, ওয়ার্ড আ’লীগ সভাপতি সিরাজুল ইসলাম শামীম, সাধারণ সম্পাদক এডভোকেট বিজয় কুমার দেব ভুলুসহ নেতৃবৃন্দ।
অনুষ্ঠান শেষে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী মার্কেট পরিদর্শন এবং কয়েকটি দোকান থেকে কিছু কেনাকাটা করেন। এছাড়াও এ সময় বেসরকারি টিভি চ্যানেল ডিবিসি নিউজের সাংবাদিক মোজাম্মেল হোসেনও মার্কেট থেকে প্রয়োজনীয় কিছু কেনাকাটা করেছেন।

You might also like