মঙ্গলবার পঙ্কজ ভট্টাচার্যের প্রতি জাতির শেষ শ্রদ্ধা

ঢাকা করেসপন্ডেন্ট
সত্যবাণী

ঢাকা থেকে: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ৬০ এর দশকের স্বৈরাশাসন বিরোধী ছাত্র আন্দোলনের কিংবদন্তী নেতা, সম্মিলিত সামাজিক আন্দোলনের অন্যতম প্রতিষ্ঠাতা ও প্রেসিডিয়াম সদস্য, ঐক্যন্যাপ সভাপতি সদ্য প্রয়াত পঙ্কজ ভট্টাচার্যের প্রতি জাতি শেষ শ্রদ্ধা জানাবে আগামীকাল ২৫ এপ্রিল’২০২৩ মঙ্গলবার বিকাল ৪টায় ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে। সোমবার স্থানীয় সময় সকালে প্রয়াত নেতার পরিবার, ঐক্যন্যাপ ও সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক সভায় মিলিত হয়ে এই সিদ্ধান্ত নেন। বিষয়টি সত্যবাণীকে নিশ্চিত করেছেন সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহমেদ।

শ্রদ্ধা নিবেদন শেষে তাঁর মরদেহ শেষকৃত্যের জন্য পোস্তাগোলা শ্মশানে নিয়ে যাওয়া হবে

শহীদ মিনারের শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে উপস্থিত থেকে মুক্তিযুদ্ধের শীর্ষ সংগঠক জাতির এই সূর্য সন্তানকে শেষ বিদায় জানানোর জন্য  সকলের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, রবিবার দিবাগত রাত ১২.২৮ মিনিট ঢাকা হেলথ এন্ড হোপ হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন প্রবীন রাজনীতিক পঙ্কজ ভট্টাচার্য।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৩ বছর।

পঙ্কজ ভট্টাচার্যের শ্বাসকষ্টের সমস্যা ছিলো। তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। এরপর তিনি কয়েকবার নিউমোনিয়ায় আক্রান্ত হন। নতুন করে নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার পর গত সপ্তাহে তাঁকে রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর আরও অসুস্থ হয়ে পড়ায় গত শনিবার সকালে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়।

 

You might also like