মাদক ব্যবসায়ী আব্দুস শহীদের যাবজ্জীবন কারাদণ্ড

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেটে মাদক মামলায় আব্দুস শহীদ (৩৪) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি তাকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়। ২৯ নভেম্বর বুধবার দুপুরে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত শহীদ সিলেটের জকিগঞ্জ উপজেলার সুলতানপুর গ্রামের মৃত আফতাব আলীর ছেলে। তিনি একজন পেশাদার মাদক কারবারী বলে স্থানীয় সুত্রে জানা গেছে। সিলেট জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট মোঃ নিজাম উদ্দিন গণমাধ্যম কর্মীদের এই তথ্য নিশ্চিত করেন।
মামলার বরাত দিয়ে কোর্ট রিপোর্টার জানান, ২০২০ সালের ২৯ জুলাই রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জ উপজেলার কসকনকপুর ইউনিয়নের পরিত্যক্ত মিলঘরে অভিযান চালিয়ে শহীদকে আটক করে পুলিশ। পরে তার শরীর তল্লাশি করে ৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা নজরুল ইসলাম ও সাহেদুজ্জামান পালিয়ে যায়। এ ঘটনায় মামলা দায়ের করে পুলিশ। তদন্ত শেষে ওই বছরের ১৭ নভেম্বর আসামিদের নামে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই শাহিনুর রহমান।
মামলাটি বিচারের জন্য আদালতে গেলে দায়রা ৪২৯/২২ মূলে রেকর্ড করা হয়। ২০২২ সালের ১২মে আসামিদের নামে অভিযোগ গঠন করা হয়। দীর্ঘ শুনানিতে ১২ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক শহীদকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। পাশাপাশি তাকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ মাসের সশ্রম কারাদণ্ড দেন। মামলায় পলাতক ২ আসামি নজরুল ইসলাম ও সাহেদুজ্জামানকে খালাস দেয়া হয়।

You might also like