মালামাল লুটের প্রতিবাদে জেলা প্রশাসক বরাবরে ব্যবসায়ীদের স্মারকলিপি

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেট নগরির প্রধান বাণিজ্যকেন্দ্র কালিঘাট ও সোবহানীঘাটে প্রায় প্রতিদিনই ঘটছে চাঁদাবাজি ও মালামাল লুটের ঘটনা। এতে ক্ষুব্ধ ব্যবসায়ীরা ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জেলা প্রশাসক বরবারে স্মারকলিপি দিয়েছেন। পাশাপাশি তারা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভও প্রদর্শন করেছেন।
সিলেট ব্যবসায়ী সমিতি ও যানবাহন নিয়ন্ত্রণ সমন্বয় পরিষদের ব্যানারে দুপুর ১টার দিকে জেলা প্রশাসক বরাবরে দেয়া স্মারকলিপিতে ব্যবসায়ীরা উল্লেখ করেন-সিলেটের নিত্যপণ্যের বড় পাইকারি বাজার কালিঘাট ও সবজি বাজার সোবহানীঘাট। এই দুই এলাকায় প্রায় প্রতিদিনই সন্ত্রাসীরা ব্যবসায়ীদের মালামাল গাড়িতে লোড-আনলোডের সময় চাঁদাবাজি করে। অনেক সময় পুরো গাড়ির মাল লুট করে নিয়ে যায়। এছাড়াও বিভিন্ন স্থানে থেকে সিলেট শহরমুখী গাড়ি থামিয়েও সন্ত্রাসীরা চাঁদাবাজি ও মালামাল লুটপাট চালায়। এসব অপকর্মে প্রশাসনের কতিপয় অসাধু সদস্যও জড়িত রয়েছেন।
স্মারকলিপি প্রদানকালে শতাধিক ব্যবসায়ী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় তারা এহেন সন্ত্রাসী ও চাঁদাবাজি কর্মকাণ্ড বন্ধে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
স্মারকলিপি প্রদানকালে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন এবং কালিঘাট পাইকারি ও সোবহানীঘাট সবজি বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিতি ছিলেন।

You might also like