মৃত্যু চিরন্তন অবিচল সত্য “সুমনের মায়ের” মৃত্যুতে লন্ডন মহানগর যুবলীগের মিলাদ মাহফিল

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ যে জন্মেছে সে মরবেই।যার সূচনা হয়েছে তার সমাপ্তি ঘটবেই। এটা খোদা পাকের শাশ্বত চিরন্তন বিধান। এ অমোঘ বিধানের কোন পরিবর্তন পরিবর্ধন নেই।পৃথিবীর বুকে সবচেয়ে চির ও অনড় সত্য হলো মৃত্যু।প্রত্যেক প্রাণীকে মরতে হবে। ছারপোঁকা থেকে শুরু করে প্রাণওয়ালা যত সৃষ্টিজীব আছে সবাইকে মৃত্যুর অবশ্যম্ভাবী স্বাদ গ্রহণ করতে হবে। ইন্তেকালের কবল থেকে জগতের কোন তাবৎ পরাশক্তি কোন প্রযুক্তি কাউকে বাঁচাতে পারবে না।এখানে সবাই অক্ষম। মৃত্যুর নির্ধারিত সময় থেকে এক সেকেন্ড কমবেশি করার ক্ষমতা রাখেনা জগতের কোন দাপটশালী মোড়ল। মৃত্যুর অনীবার্য স্বাদ হর প্রাণীকে পান করতে হবে। আল্লাহ বলেন, “প্রত্যেক প্রাণীকে আস্বাদন করতে হবে মৃত্যু”।

মৃত্যু কাউকে জানান দিয়ে আসে না। কোন সময় বা স্থান কাল নির্ধারিত জায়গা ধরে উপস্থিত হয় না। মানুষ জানে না কার মৃত্যু কোথায় কোন জমিনে হবে। আল্লাহ বলেন, “কোন প্রাণীই জানেনা আগামিকাল সে কী উপার্জন করবে। এবং কেউ জানেনা তার মৃত্যু হবে কোন জমিনে”।সম্প্রতি সাবেক ছাত্র নেতা ও তাজপুর ডিগ্রি কলেজের ভিপি,লন্ডন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়ছল হোসেন সুমনের মাতা বার্ধক্য জনিত রোগে অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশে মৃত্যু বরণ করেছেন।মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে লন্ডন মহানগর যুবলীগের উদ্যোগে এক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।গত ৫ই জুন সোমবার বাদ মাগরিব পূর্ব লন্ডনের ব্রিকলেইন জামে মসজিদে লন্ডন মহানগর যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাসেল আহমদ জুয়েলের উপস্থাপনায় এ মিলাদ মাহফিলটি অনুষ্ঠিত হয়।

এসময় অন্যান্যের উপস্থিত ছিলেন,যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমদ শরিফ,সহ-সভাপতি জালাল উদ্দিন সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী,দফতর সম্পাদক শাহ শামীম আহমেদ,যুব ও ক্রিড়া সম্পাদক তারিফ আহমদ যুক্তরাজ্য যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আফজল হুসেন,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল আহমদ খাঁন,লন্ডন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান মুজাহিদ,যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হুসেন লিটন ,ফয়জুর রহমান ফয়েজ সাংগঠনিক সম্পাদক বাবলু খান মাহমদ আলি,আনোয়ার কামাল দুলাল,আজাদুর রহমান আজাদ, আব্দুল হামিদ নাছার,আব্দুল কুদ্দুস,দুলাল আলম,লন্ডন মহানগর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ মিনার আলী,আব্দুল বাছির,আমিনুল হক জিলু,সারোয়ার আহমদ,আনোয়ার হুসেন,
কামরুজ্জামন সাকলাইন,ছানা মিয়া,কামরুল ইসলাম দুলু,আরিফ আহমদ,শাহিন আহমদ,মিছবাউর রহমান দুলন,খালেদ আহমদ জয়,কাজি মিজান,রুহেল আহমদ,জাকারিয়া সারোয়ার,সেলিম উদ্দিন অপু,জামিল আহমদ,মিজানুর রহমান রুবেল,আনয়ার খান,আবু হেলাল,এহছানুল হক সুবিন আব্দুল্লাহ ফাতানি,সপন সিকদার,সিপন সিকদার ফাতাউর,ডানিয়েল আহমদ,জিবান আহমদ,সুহেল আহমদ খান,সাহজাহান চৌধুরী নাইয়ান,নোমান আহমদ সহ ছাত্রলীগ ও যুবলীগ এবং আওয়ামী লীগ নেত্রিবৃন্দ।অনুষ্ঠিত মিলাদ মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ই আগষ্টে নিহতের আত্মার মাগফিরাত ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানার উত্তরোত্তর সাফল্য ও মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।মোনাজাত পরিচালনা করেন ব্রিকলেইন জামে মসজিদের প্রধান ইমাম এবং খতিব মাওলানা নজরুল ইসলাম।

You might also like