মেয়র আরিফের সাথে দু’দেশের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকাস্থ ব্রুনাই দারুসসালামের রাষ্ট্রদূত হাজী হারিছ বিন ওথমান এবং কসোভো প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত গানার ইউরেয়া।৪ মার্চ শনিবার দুপূরে নগর ভবনে দুই দেশের রাষ্ট্রদূতকে স্বাগত জানান সিসিক মেয়র। সৌহার্দ্যপূর্ণ আলোচনায় দেশ দু’টির মধ্যে বন্ধুত্বপূর্ণ সর্ম্পক বজায় রেখে সাংস্কৃতিক বিনিময় করার বিষয়ে আলোচনা হয়।
এ সময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আধ্যাত্মিক ও পর্যটন নগরি সিলেটে ব্রুনাই দারুসসালাম ও কসোভো প্রজাতন্ত্রের পর্যটকরা আসতে পারেন। আমাদের প্রাকৃতিক সৌন্দর্য্য দেখে তারা মুগ্ধ হবেন। একইভাবে সিলেটের সাথে বাণিজ্যিক সর্ম্পকও গড়ে তুলতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন মেয়র। তিনি সিলেট সিটি কর্পোরেশনের সাথে ঢাকাস্থ ব্রুনাই দারুসসালাম ও কসোভো প্রজাতন্ত্রের সিটি কাউন্সিলের সাথে ‘সিস্টার সিটি’র সর্ম্পক গড়ে তোলার প্রস্তাব দেন।

ব্রুনাই দারুসসালামের রাষ্ট্রদূত হাজী হারিছ বিন ওথমান বলেন, ব্রুনাই বাংলাদেশ থেকে বিভিন্ন ক্ষেত্রে দক্ষ, অদক্ষ শ্রমিক নিয়ে থাকে।এ প্রসঙ্গে সিসিক মেয়র বলেন, ‘সিলেট সিটি কর্পোরেশন দক্ষ জনশক্তি তৈরীতে ভোলানন্দ-উত্তরণ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র চালু করেছে। এখান থেকে দক্ষ জনবল তৈরী হবে। ব্রুনাই আমাদের কর্মীদের নেয়ার বিষয়ে একটি সমঝোতা স্মারক সই করতে পারে। এক্ষেত্রে সিলেট সিটি কর্পোরেশন সর্বাত্মক সহযোগিতা করবে।কসোভো প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত গানার ইউরেয়া বাংলাদেশ তথা সিলেটের সাথে তার দেশের ব্যবসা-বাণিজ্য ও অন্যান্য বিষয়ে বন্ধুত্বপূর্ণ সর্ম্পক ধরে রাখতে সিসিক মেয়রের প্রতি আহবান জানান।এ সময় উপস্থিত ছিলেন সিটি কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, সিসিকের প্রধান পরামর্শক (শিক্ষা) প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি ও অনিল কৃষ্ণ মজুমদার, সচিব ফাহিমা ইয়াসমিন, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, যুক্তরাজ্য প্রবাসী ব্যবসায়ী নেতা মিসবাহ চৌধুরী, শেখ অলিউর রহমান, মেয়রের একান্ত সহকারী সচিব সোহেল আহমদ, লাইসেন্স পরির্দশক রুবেল আহমদ নান্নু, আইটি কনসালটেন্ট মো. সাদাত হোসেন খান, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ প্রমুখ।

You might also like