মে দিবসে হোটেল-রেস্তোরায় বেপরোয়া হামলা-ভাঙচুরের ঘটনায় প্রতিবাদ সভা

সিলেট অফিস 
সত্যবাণী
১ মে বুধবার সিলেট নগরির বিভিন্ন হোটেল-রেস্তোরায় শ্রমিক নামধারী কিছুসংখ্যক দূর্বৃত্ত কর্তৃক বেপরোয়া হামলা, ভাঙচুর ও মালিকদের প্রহৃতপূর্বক আহত করার প্রতিবাদে এবং চিহ্নিত হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সিলেট জেলা রেস্তোরা মালিক সমিতি ও সিলেট জেলা ক্যাটারার্স গ্রুপ। সংগঠনের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
৫ মে রোববার রাতে নগরির একটি অভিজাত হোটেলের হলরুমে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রেস্তোরা ব্যবসা একটি সেবামূলক শিল্প। এই শিল্পের অধীন প্রতিষ্ঠানসমুহ একদিন বন্ধ থাকলে গ্রাহকদের নানা ভোগান্তির শিকার হতে হয়। সেসব কথা উপলব্দি করে মহান মে দিবসের মর্যাদার প্রতি দৃষ্টি রেখে শ্রমিকদের ছুটি দিয়ে মালিকপক্ষ নিজেদের ব্যবস্থাপনায় নগরিতে মাত্র কয়েকটি রেস্তোরা খোলা রাখায় হামলা ও ভাঙচুরের শিকার হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।
বক্তারা চিহ্নিত হামলাকারী দূর্বৃত্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
সিলেট জেলা রেস্তোরা মালিক সমিতির সভাপতি খালেদ আহমদের সভাপতিত্বে ও সিলেট জেলা ক্যাটারার্স গ্রুপের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন চৌধুরীর পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, রেস্তোরা মালিক সমিতির উপদেষ্টা আফজার আজিজ, আইন উপদেষ্টা অরূপ শ্যাম বাপ্পি, দক্ষিণ সুরমা শাখার সভাপতি হাজী আব্দুস সাত্তার, জেলা ক্যাটারার্স গ্রুপের সভাপতি শান্ত দেব, সহ-সভাপতি মাহমুদ লস্কর, রেস্তোরাঁ মালিক সমিতির কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, দক্ষিণ সুরমা শাখার সহ-সভাপতি তোফায়েল আহমেদ চৌধুরী, আব্দুল বারী, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক আলী আশরাফ, সহ-সাংগঠনিক আব্দুল মোমেদ, প্রচার সম্পাদক আবদুল কাদির, সদস্য তারেক আহমদ, জহির আহমদ, সালাউদ্দিন আহমেদ, ফারুক আহমেদ প্রমুখ।

You might also like