যানবাহন সংক্রান্ত অপরাধ সচেতনতা সপ্তাহে ৫ জন গ্রেফতার ও ৪টি গাড়ি জব্দ

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ যানবাহন সংশ্লিষ্ট অপরাধ সম্পর্কে সচেতনতা বাড়াতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এবং মেট্রোপলিটন পুলিশ নির্দিষ্ট একটি সপ্তাহ জুড়ে টহল এবং ব্যস্ততার ইভেন্টগুলি পরিচালনা করে।যানবাহন অপরাধ সচেতনতা সপ্তাহের লক্ষ্য হল বাসিন্দাদের তাদের গাড়ি এবং এর মধ্যে থাকা মূল্যবান জিনিসপত্র চোরদের হাত থেকে নিরাপদ রাখতে পরামর্শ ও সচেতন করা।৭০টি ব্যবসা এবং ৯০ জন কাউন্সিল কর্মীর সাথে মিলে মেট পুলিশ এবং কাউন্সিলের কমিউনিটি সেফটি টিমের কর্মকর্তারা সপ্তাহ ব্যাপী টহল দেন এবং ৬০ টি ব্লু ব্যাজ চুরি নিরোধক ডিভাইস বিতরণ করেন।
যাঁরা যানবাহন অপরাধের হটস্পটে বসবাস করেন তাদের কাছে অপরাধ প্রতিরোধের পরামর্শ সম্বলিত লিফলেট এবং চাবিহীন গাড়ি চুরি প্রতিরোধে সহায়তাকারী ১০০ টিরও বেশি ফ্যারাডে ব্যাগ হস্তান্তর করা হয়।এই সচেতনতা সপ্তাহের অংশ হিসাবে তাদের উচ্চ–দৃশ্যমান টহল চলাকালীন সময়ে বিক্রির উদ্দেশ্যে মাদক সাথে রাখা, চুরি, ডাকাতি ও আদালতের জামিনে উপস্থিত হতে ব্যর্থ হওয়ার দায়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। বীমা না থাকায় চারটি গাড়িও জব্দ করা হয়েছে এসময়।

ইন্সপেক্টর পল ওলাদিমেজি বলেছেন, “এই সচেতনতা সপ্তাহের পদক্ষেপ ইতিবাচক ফলাফল দিয়েছে এবং পুলিশের প্রতি আস্থা বাড়াতে সাহায্য করেছে। এই যৌথ উদ্যোগটি আমাদের সম্প্রদায়ের সাথে অপরাধ প্রতিরোধের পরামর্শ ভাগ করার অনেক সুযোগ প্রদান করেছে এবং মোটর গাড়ির অপরাধ মোকাবেলায় কর্মরত কর্মকর্তারা যে কাজ করছেন তা–ও তুলে ধরেছে।তিনি বলেন, চলমান মধ্যপ্রাচ্য সংঘাতের স্থানীয় প্রতিক্রিয়ার কারণে মেট পুলিশ বর্তমানে তার সামগ্রিক কার্যক্রমের উপর একটি বিশাল চাপ অনুভব করছে। তারপরও, আমরা মোটর গাড়ির অপরাধের বিরুদ্ধে ক্র্যাকডাউন করার জন্য অংশীদারদের সাথে কাজ চালিয়ে যাব কারণ এটি স্থানীয় কমিউনিটিকে ব্যাপকভাবে প্রভাবিত করে।কাউন্সিলের কেবিনেট মেম্বার ফর সেইফার কমিউনিটিজ, কাউন্সিলর আবু তালহা চৌধুরী বলেছেন, “গাড়ি চুরি এবং গাড়ি থেকে আইটেম চুরি ক্ষতিগ্রস্তদের উপর একটি বিশাল আর্থিক প্রভাব ফেলতে পারে। তবে, ফ্যারাডে ব্যাগে চাবিবিহীন গাড়ির চাবি রাখা, গাড়ির চাবিগুলিকে দৃষ্টির বাইরে সংরক্ষণ করা, আমাদের গাড়িতে রাত্রিকালীন সময়ে কোনো মূল্যবান জিনিসপত্র না রাখা, এবং অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ সহ আমাদের সম্পত্তি রক্ষা করতে আমাদেরকেই কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে। একটি স্টিয়ারিং হুইল লক ব্যবহার করে আপনি নিজের গাড়ি চুরি হওয়া থেকে রক্ষা করতে পারেন। পাশাপাশি, আমরা আমাদের কমিউনিটির লোকজনের গাড়িকে লক্ষ্যবস্তু করে এমন অপরাধীদের গ্রেপ্তার করতে এবং যারা এর শিকার হয়েছে তারা যেন অপরাধীদের বিচারের মুখোমুখি করতে পারে তা নিশ্চিত করতে আমরা আমাদের পুলিশ সহকর্মীদের সাথে কঠোর পরিশ্রম করব।”

You might also like