যুক্তরাজ্য জাসদের উদ্দোগে শহীদ বুদ্ধিজীবী দিবস এবং বাংলাদেশের বিজয়ের সুবর্নজয়ন্তী উদযাপন

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ জাতীয় সমাজতান্ত্রিক দল,জাসদ যুক্তরাজ্যের উদ্দোগে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বাংলাদেশের বিজয়ের ৫০ বছরপুর্তি উপলক্ষে পুর্ব লন্ডনের মক্কা গ্রীল রেষ্টুরেন্টে এক আলোচনা সভার আয়োজন করা হয় । যুক্তরাজ্য জাসদের সভাপতি বীর মুক্তিযাদ্ধা এডভোকেট হারুনুর রশীদের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলুর পরিচালনায় অনুষ্ঠানের প্রথমেই মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নিরবতা পালন করা হয় ।সভায় বক্তারা প্রথমেই মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের এবং বাংলাদেশের স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান । বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার নেত্রীত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ঠিকই কিন্তু সেই উন্নয়নের সুফল থেকে জনগন বঞ্চিত হচ্ছে । কিছুসংখ্যক দুর্নীতিবাজ আমলা, অসৎ রাজনীতিবিদ এবং লুটেরা ব্যবসায়ীদের কারনে সেই উন্নয়ন ব্যাহত হচ্ছে । তাই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে সরকারের ভিতরে ঘাপটি মেরে বসে থাকা ঐ সব দুর্নীতিবাজ লুটেরাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্হা গ্রহন করতে হবে । বক্তারা আরো বলেন, বাংলাদেশে

মুক্তিযুদ্ধের ধারাকে চলমান রাখতে হলে সরকারী দল এবং বিরোধীদল দুটোই মুক্তিযুদ্ধের পক্ষের হতে হবে । তারা বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিগুলিকে আওয়ামী লীগের বিকল্প স্বাধীনতার পক্ষের অন্য আরেকটি রাজনৈতিক প্লাটফর্ম তৈরী করতে হবে, যদি কোন সময়ে আওয়ামী লীগ রাজনৈতিক ভাবে তাঁর শক্তি হারায়, তখন যাতে স্বাধীনতার বিপক্ষের কোন শক্তি আবারও ক্ষমতায় না আসতে পারে । যুক্তরাজ্য জাসদ সভাপতি হারুনুর রশীদ তাঁর বক্তব্যে বলেন, সমাজতান্ত্রিক রাষ্ট ব্যবস্হা ছাড়া মানুষের অর্থনৈতিক মুক্তি অর্জন করা সম্ভব নয় । তাই জাসদ সেই লৈক্ষ নিয়েই কাজ করে যাচ্ছে ।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য জাসদের সিনিয়র নেতা ডঃ এস, এম, আবু মুস্তফা, সিলেট জেলা জাসদের যুগ্ম সাধারন সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মল কমিটির কার্যকরী সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, সাবেক কাউন্সিলার মোঃ শহিদ আলী, সাবেক কাউন্সিলার সেলিম উল্লাহ, কাউন্সিলার সাদ চৌধুরী, যুক্তরাজ্য জাসদের অর্থ বিষয়ক সম্পাদক রেঁদওয়ান খাঁন, যুক্তরাজ্য জাসদের প্রচার যোগাযোগ বিষয়ক সম্পাদক এমরান আহমদ, যুক্তরাজ্য জাসদ নেতা ফখরুল ইসলাম ( খসরু), যুক্তরাজ্য নারীজোট এবং জাসদ নেত্রী রেহানা বেগম, যুক্তরাজ্য ফ্রেন্স অব ছাত্র ইউনিয়ন নেত্রী ফেরদৌসি রওশন লিপি এবং জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি জননেতা লোকমান আহমদের ছেলে ইশমাম আহমদ নুহাস প্রমুখ ।এছাড়াও সভায় উপস্হিত ছিলেন যুক্তরাজ্য জাসদের সহ সভাপতি আসাদুল হক আজাদ, যুক্তরাজ্য ফ্রেন্স অব ছাত্র ইউনিয়ন নেতা এ, কে, এম হোসেন চুন্নু, যুক্তরাজ্য জাসদের মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা বিলকিস মনসুর, যুক্তরাজ্য জাসদের সদস্য মিসেস রহিমা খাতুন, যুক্তরাজ্য জাসদের সদস্য মোঃ ফয়জুল হক, মেঃ আব্দুর রশীদ, ধীমান কুমার দাস প্রমুখ ।

You might also like