যুক্তরাজ্য প্রবাসী আমিনা বেগম হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড

সিলেট অফিস 
সত্যবাণী
সিলেটের ওসমানীনগর উপজেলায় যুক্তরাজ্য প্রবাসী আমিনা বেগম (৬০) হত্যার ঘটনায় একজনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। রায়ে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী আব্দুল জলিল প্রকাশ কালু (৩৯) একই উপজেলার নগরীকাপন গ্রামের মৃত আব্দুল কাছিমের ছেলে।
১৮ এপ্রিল বৃহস্পতিবার সিলেটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো ইব্রাহিম মিয়া এই রায় ঘোষণা করেন। দন্ডের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পিপি আব্দুল মজিদ খান মানিক।
মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৯ সালে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেন আমিনা বেগম। সন্তানরা যুক্তরাজ্যে বসবাস করায় তিনি ওসমানীনগরের গোয়ালাবাজার নিজ বাসায় একা বসবাস করতেন। ২০২০ সালের ২৮ জুলাই বিকেলে আমিনা বেগমের সঙ্গে সর্বশেষ ফোনে কথা বলেন তার ভাই আব্দুল কাদির। এরপর ফোন বন্ধ পেয়ে ৩০ জুলাই বাদীর ছোট ভাই আব্দুল খালিক তার ছেলে আব্দুস সামাদকে পাঠালে ঘরের গেট তালাবদ্ধ দেখে বাড়িতে ফিরে আসেন। পরবর্তীতে আত্মীয়-স্বজনদের বাড়িতে খোঁজ নিয়ে না পেয়ে রাত সাড়ে ১১টার দিকে বাসায় গিয়ে কলিং বেল বাজালেও কোনো সাড়া শব্দ মেলেনি। পরে পুলিশ এসে বাসার ভেতরে ডাইনিং রুমের বাথরুমে গলাকাটা ও মাথায় আঘাতপ্রাপ্ত অবস্থায় আমিনা বেগমের মরদেহ উদ্ধার করে।
এ ঘটনায় নিহতের ছোট ভাই উপজেলার বিরাই গ্রামের মৃত মন্তাজ উল্লাহর ছেলে আব্দুল কাদির বাদী হয়ে ২০২১ সালের ১ আগস্ট ওসমানীনগর থানায় হত্যা মামলা দায়ের করেন।
২০২০ সালের ১৬ ডিসেম্বর কালুকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম। মামলাটি এই আদালতে বিচারের জন্য ২০২১ সালের ১৪ অক্টোবর অভিযোগ গঠন করে আসামির নামে বিচারক কার্য শুরু হয়।

You might also like