রণেশ মৈত্রের মৃত্যুতে ঐক্য ন্যাপের শোক

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: প্রবীন রাজনীতিক ও সাংবাদিক, ভাষা সৈনিক, ঐক্য ন্যাপ সভাপতিমন্ডলীর সদস্য মুক্তিযোদ্ধা রনেশ মৈত্রের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে তাঁর রাজনৈতিক দল ঐক্য ন্যাপ।

সোমবার এক শোক বিবৃতিতে ঐক্য ন্যাপ কেন্দ্রীয় কমিটির সভাপতি পংকজ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক আসাদুল্লাহ তারেক বলেছেন, “ প্রয়াত রনেশ মৈত্র ছিলেন একডজনের বেশি গ্রন্থের লেখক, ছাত্র ইউনিয়ন ও ন্যাশনাল আওয়ামী পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা, তাঁতি অধিকার প্রতিষ্ঠা, ঘুঘুদহ ও বিল কুড়ানিয়ার ক্ষেতমজুর আন্দোলনসহ মুক্তিযুদ্ধের অন্যতম কেন্দ্রীয় সংগঠক।  জননেতা-লেখক-সাংবাদিক রনেশ মৈত্রের তিরোধানে যে শূণ্যতা সৃষ্টি হলো তা পূরণ হওয়ার নয়। তাঁর মৃত্যুতে দেশের মানুষ একজন বহুমাত্রিক প্রতিভার অধিকারী মানুষকে হারালো”।

ঐক্য ন্যাপ নেতারা বলেন, “ঐক্য ন্যাপ সভাপতি মন্ডলীর সদস্য, ভাষা সৈনিক রনেশ মৈত্র অর্ধশতক জুড়ে রাজনীতির পাশাপাশি ছিলেন সাংবাদিকতায় নিবেদিত। একুশে পদক প্রাপ্ত এই রাজনীতিক ও সাংবাদিক পাকিস্তান জুড়ে সকল গণতান্ত্রিক সংগ্রামে পালন করেছেন অগ্রনী ভূমিকা, কারা নির্যাতন ভোগ করেছেন এক দশকেরও বেশি সময়”।

নেতৃবৃন্দ তাদের শোকবার্তায় প্রয়াত রনেশ মৈত্রের শোকার্ত স্ত্রী, ২ পুত্র, ৩ কন্যাসহ শোকাহত আত্মীয় পরিজন ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

উল্লেখ্য, প্রবীন রাজনীতিক রনেশ মৈত্র নব্বই বছর পূর্তির এক সপ্তাহ পূর্বে ২৬ সেপ্টেম্বর, সোমবার ভোর পাঁচটায় ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। তাঁর মরদেহ আগামীকাল  ২৭ সেপ্টেম্বর  মঙ্গলবার, বিকেল ৪ থেকে ৫টা পর্যন্ত জাতীয় টেনিস কমপ্লেক্স, শাহবাগ, ঢাকা- ১০০০ এর ঐক্য ন্যাপ কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে জাতীর শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।
You might also like