রাজনগর-বালাগঞ্জের সংযোগ স্থাপনে কুশিয়ারার উপর ব্রিজ হবে-এমপি জিল্লুর

সিলেট অফিস 
সত্যবাণী
মৌলভীবাজার-৩ আসনের এমপি মোহাম্মদ জিল্লুর রহমান বলেছেন, মৌলভীবাজারের রাজনগর উপজেলা এবং সিলেটের বালাগঞ্জ উপজেলার মধ্যে সংযোগস্থাপনের লক্ষ্যে খুব শিগগির-ই ‍কুশিয়ারা নদীর উপর বড় পরিসরে ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে। এলক্ষ্যে প্রাথমিক প্রক্রিয়া ইতোমধ্যেই প্রায় সম্পন্ন হয়েছে। তিনি বলেন, পরিকল্পিত ব্রিজটি রাজনগর ও বালাগঞ্জের মধ্যবর্তী স্থান খেয়াঘাটের আশেপাশে স্থাপিত হবে। উভয়পাড়ের জনগণের চলাচলের সুবিধার্থে এখানেই স্থান নির্ধারণ করা হয়েছে।
রাজনগর থেকে সংবাদদাতা জানান, ২৯ জুন শনিবার মৌলভীবাজারের রাজনগর উপজেলার কাঁন্দিগাও গ্রামে সদ্যপ্রয়াত আ’লীগ নেতা হাজী বাতির মিয়ার চেহলাম উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের পূর্বে এলাকাবাসীর সাথে এক সংক্ষিপ্ত মতবিনিময়ে তিনি এ কথা জানান। মরহুম হাজী বাতির মিয়ার ছোট ভাই, যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী সাতির আহমদের আমন্ত্রণে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আনকার মিয়া, বালাগঞ্জ উপজেলার পূর্ব গৌরিপুর ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান ও বালাগঞ্জ বণিক সমিতির সভাপতি জুনেদ মিয়া।
মতবিনিময় সভায় এলাকাবাসীর পক্ষে কাঁন্দিগাও স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি জিলাল উদ্দিন আহমেদ এমপির কাছে কুশিয়ারা নদীর উপর ব্রিজ না থাকায় নদীর এপাড়-ওপাড়ের মানুষের দুঃখ-দুর্দশার কথা তুলে ধরে যথাসম্ভব দ্রুততম সময়ের মধ্যে কুশিয়ারা নদীর উপর সুপরিকল্পিভাবে একটি ব্রিজ নির্মাণের প্রস্তাব করেন। একই সাথে তিনি কাঁন্দিগাও স্কুল এন্ড কলেজে ৪ তলা বিশিষ্ট একটি ভবন ও সীমানাপ্রাচীর নির্মাণের দাবি জানান।
এদিকে, কাঁন্দিগাও স্কুল এন্ড কলেজের অন্যতম দাতা সদস্য মরহুম বাতির মিয়ার ছোট ভাই যুক্তরাজ্য প্রবাসী সাতির আহমেদ কান্দিগাও স্কুল এন্ড কলেজে এমপির নামে একটি গেইট নির্মাণের প্রস্তাব করেন। এছাড়াও তিনি এলাকাবাসী ও এলাকার উন্নয়নের স্বার্থে বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন।
এমপি জিল্লুর রহমান সকলের কথা গুরুত্বসহকারে শোনে তিনি সকলকে আশ্বস্ত করে দৃঢ়তার সাথে বলেন, খুব শিগগির-ই রাজনগর-বালাগঞ্জের মধ্যবর্তী স্থানে খেয়াঘাটে কুশিয়ারা নদীর উপর ব্রিজ হবে। এ ব্যাপারে সরকারের সর্বোচ্চ মহলে প্রচেষ্টা চালাবেন।
তিনি আরো বলেন, কাঁন্দিগাও স্কুল এন্ড কলেজে নতুন একটি ভবন ও সীমানাপ্রাচীরসহ দৃষ্টিনন্দন একটি গেইট খুব অল্প সময়ের মধ্যে নির্মাণ হবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজনগর উপজেলা চেয়ারম্যান মোঃ শাহাজাহান খান, রাজনগর থানার ওসি আব্দুছ ছালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদির ফৌজি, রাজনগর সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি রিয়াজ খান, কান্দিগাও স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল করিমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

You might also like