রাতারগুলে অবকাঠামোগত উন্নয়ন করা হবে-পরিবেশমন্ত্রী

সত্যবাণী
সিলেট অফিসঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো.শাহাব উদ্দিন এমপি বলেছেন, পরিবেশ সমুন্নত রেখে রাতারগুলে আরও অবকাঠামোগত উন্নয়ন করা হবে। যে কোন মূল্যে আমাদেরকে টিলা,পাহাড়কাটা বন্ধ করতে হবে। বর্তমান সরকারের আমলে সারাদেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। পদ্মা সেতু হয়েছে, মঙ্গলবার সেই পদ্মার উপর দিয়ে ট্রেন চলাচল উদ্বোধন করেছেন আমাদের প্রধানমন্ত্রী। তাঁর অবিচল নেতৃত্ব বাংলাদেশ একটি আধুনিক ও উন্নত দেশের মর্যাদায় আসীন হচ্ছে। শুধু বাংলাদেশ-ই নয়, সারা বিশ্বে উন্নয়ন অগ্রযাত্রায় একজন  দক্ষ নেতা হিসেবে শেখ হাসিনা একটি রুল মডেল।
গোয়াইনঘাট থেকে সংবাদদাতা জানান ১১ অক্টোবর বুধবার দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় অবস্থিত দেশের একমাত্র জলাবন রাতারগুলে পর্যটক দর্শনার্থীদের জন্য যানবাহন পার্কিং প্লেস, ভিজিটরশেড ও পাবলিক টয়লেট উদ্বোধন পরবর্তী বনবিভাগ ও রাতারগুলসহ ব্যবস্হাপনা কমিটির উদ্যোগে আয়োজিত খোলামেলা আলোচনা সভায় তিনি প্রধান অতিথি’র বক্তব্যে একথাগুলো বলেন।
মন্ত্রী রাতারগুলে আধুনিক স্থাপত্যশৈলীর একটি রেস্ট হাউজসহ স্থানীয় জনসাধারণের ভাগ্যোন্নয়নে পর্যটনবান্ধব অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।
এ সময় উপস্থিত ছিলেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক হোসাইন মো.আল- জুনায়েদ, সিলেটের ডিএফও মো.তৌফিকুল ইসলাম, সহকারী বনসংরক্ষক মো.নাজমুল ইসলাম ও তারেক রহমান, গোলাপগঞ্জ সার্কেলের এএসপি সুদীপ রায়, ইউএনও তাহমিলুর রহমান, থানার ওসি কেএম নজরুল, ওসি (তদন্ত) মেহেদী হাসান, বন বিভাগ সারী রেঞ্জ অফিসার মো.সালাউদ্দিন, সাবেক সারী রেঞ্জ অফিসার মো.সাদউদ্দিন, রাতারগুল সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাহবুব আলম, ফতেহপুর ইউপি চেয়ারম্যান মো.মিনহাজ উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো.শাহাব উদ্দিন, জেলা যুবলীগের সহ-সাধারণ সম্পাদক এম মহিউদ্দিন, ফতেহপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি মো.নজরুল ইসলাম মাস্টার, সাধারণ সম্পাদক মো.নাজিম উদ্দিন, উপজেলা যুবলীগ নেতা মাসুক আহমদ,, ইউনিয়ন যুবলীগ নেতা জুবায়ের আহমদ, সুহেল আহমদ প্রমুখ।
স্থানীয় সমস্যা নিয়ে বক্তব্য রাখেন ইউনিয়ন আ’লীগ সভাপতি মো.নজরুল ইসলাম মাস্টার, ইউপি চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন প্রমুখ। গোয়াইনঘাটে সরকারি উদ্যোগ বাস্তবায়িত উন্নয়নচিত্র তুলে ধরে বক্তব্য রাখেন ইউএনও তাহমিলুর রহমান, বনবিভাগের সার্বিক চিত্র তুলে ধরেন সিলেটের ডিএফও তৌফিকুল ইসলাম।
মন্ত্রী স্থানীয়দের জীবনমান উন্নয়নে পর্যটন অবকাঠামো গড়ে তুলে সরকারের তরফে সব ধরণের সহযোগিতার হাত প্রসারিত থাকবে বলে ঘোষণা দেন। পরে বনমন্ত্রী নৌকাযুগে রাতারগুল সোয়াম ফরেস্ট ঘুরে দেখেন। এ সময় নৌকার মাঝিদের মুখে বিভিন্ন ধরণের গান শুনেন।

You might also like