লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নূর উদ্দিন

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ মানবপাচারের দায়ে কুয়েতে সাজাপ্রাপ্ত সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা কমিটির সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন। আগামী ১১ এপ্রিল এই উপনির্বাচন হওয়ার কথা রয়েছে।

শনিবার (১৩ মার্চ) দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় নুরউদ্দিন চৌধুরী নয়নের দলীয় মনোনয়ন নিশ্চিত হয়েছে। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।এ ব্যাপারে নুরউদ্দিন বলেন, মানুষের দোয়া ও আন্তরিক ভালোবাসায় প্রিয় নেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমাকে নৌকা প্রতীক দেওয়ায় প্রধানমন্ত্রীসহ আমার প্রাণের সংগঠন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাই।এর আগে, গত ২৮ জানুয়ারি মানবপাচারের মামলায় লক্ষ্মীপুর-২ আসনের কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের কারাদণ্ড দেন কুয়েতের একটি ফৌজদারি আদালত। এরপর ২২ ফেব্রুয়ারি সংসদ সচিবালয় পাপুলের সদস্যপদ শূন্য ঘোষণা করে।এর আট দিন পর গত ৩ মার্চ লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী এই নির্বাচনে মনোয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ মার্চ। বৈধ প্রার্থীদের জন্য মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, দলের ২০ নেতা এই আসনে মনোনয়ন পেতে আগ্রহী ছিলেন। তাদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মো. গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, এসেনসিয়াল ড্রাগসের ব্যবস্থাপনা পরিচালক ডা. এহসানুল কবির জগলুল, মোহাম্মদ আলী খোকন, কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি তোফায়েল আহমেদ, কেন্দ্রীয় যুবলীগের উপপরিবেশবিষয়ক সম্পাদক সামছুল ইসলাম পাটওয়ারী।এই তালিকায় আরও রয়েছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রানা আফছারী, আমরা ক’জন মুজিব সেনার প্রতিষ্ঠাতা এ এফ এম জসিম উদ্দীন, রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম নবী নেওয়াজ করিম চৌধুরীর স্ত্রী রেশমা আক্তার, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য মো. আবুল কাশেম, অ্যাডভোকেট সালাহ উদ্দিন রিগেন ও চট্টগ্রাম এক্স শাহীন অ্যাসোসিয়েশনের সভাপতি সাঈদুল বাকীন ভুঁইয়া।দলীয় সূত্রগুলো বলছে, এই ২০ জনের প্রত্যেকেই দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং পূরণ করে জমাও দিয়েছেন। শেষ পর্যন্ত নুরউদ্দিন নয়নকেই বেছে নিয়েছে দলের মনোনয়ন বোর্ড।

You might also like