লঘুচাপ আরও ঘণীভূত হতে পারে, বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ আবহাওয়া অফিস জানিয়েছে, আজ দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও এর কাছাকাছি দক্ষিণ আন্দামান সাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘণীভূত হয়ে একই এলাকায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘণীভূত হতে পারে । লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং এর আশপাশে এলাকায় অবস্থান করছে। এদিকে সারাদেশে আজ দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে ।পরবর্তী তিন দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে তাপমাত্রা কমতে পারে।এদিকে আজ রাজশাহী, নেত্রকোনা, খুলনা, চুয়াডাঙ্গা এবং কুষ্টিয়া জেলাসমূহের উপর তীব্র তাপপ্রবাহ এবং দেশের অন্যত্র মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে
মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা বদলগাছীতে ২২ দশমিক ৫ ডিগ্রি এবং সর্বোচ্চ চুয়াডাঙ্গায় ৪১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে ।তবে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সকাল ৬টা পর্য়ন্ত গত ২৪ ঘন্টায় দেশের কোথাও বৃষ্টি হওয়ার খবর পাওয়া যায়নি।ঢাকায় আজ পশ্চিম অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৬ শতাংশ।ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৩১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ১৯ মিনিটে।

You might also like