লন্ডনে চেতনায় বাংলাদেশ এর উদ্যোগে পালিত হলো মহান বিজয় ২০২৩

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ চেতনায় বাংলাদেশ এর উদ্যোগে ১৬ ডিসেম্বর মহান বিজয় ২০২৩ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচিতে দিনটিকে উদযাপন করেছে লন্ডন প্রবাসী বাংলাদেশিরা ।গত ১৭ ডিসেম্বর রোববার ইস্ট লন্ডনের দারনিং হল কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ মোঃ শওকত আলী তালুকদার।চেতনায় বাংলাদেশের সাধারণ সম্পাদক বিশিষ্ট টিভি নিউজ প্রেজেন্টার সুমনা সুমির উপস্থাপনায় অনুষ্ঠানের শুভ সূচনা হয় পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে।অনুষ্ঠানে আলোচনা সভা ছাড়াও শিশু কিশোরদের জন্য ছিল দেশের গান ,কবিতা আবৃতি ,উপস্থিত বক্তৃতা ,চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগিতা।


চেতনায় বাংলাদেশ আয়োজিত এবারের মহান বিজয় দিবস অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাউন্সিলর ফয়জুর রহমান , বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি মোঃ জাহাঙ্গীর খান, বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের ট্রেজারার মোঃ আব্দুল হালিম চৌধুরী, যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জামাল খান,মিসেস জেনি আনছার প্রমুখ।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ডা: শ্যামল চৌধুরী ,ইফফাত আরা,জান্নাত কাওসারী ,অসিত রয় ,হীরা দেলোয়ার ,শাহনাজ সুমি,উর্মি ধর ,সুমন ,মিলান ,শর্মিলা দাশ প্রমুখ।নিত্য পরিবেশনায় ছিলেন মনিরুল ইসলাম মুকুল,শেখ কাজল জয়,নিহারিকা ভৌমিক ও অর্পিতা সাহা।আলোচনা সভায় চেতনায় বাংলাদেশের সভাপতি মোঃ শওকত আলী তালুকদার বলেন ১৬ ডিসেম্বর আমাদের হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্ব প্রকাশের অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন।তিনি আরো বলেন , বিশ্বদরবারে বাংলাদেশ এখন একটি দায়িত্বশীল ও প্রগতিশীল রাষ্ট্র। উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত। এ উন্নয়ন টেকসই করতে হলে প্রবাসীদের মাঝেও সাম্য প্রতিষ্ঠা করা প্রয়জন বলে মনে করেন তিনি ।তাহমিনা শওকতের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা সোহেল আহমেদ,শর্মিলা দাস, পারভীন আক্তার, নোমান মালেক, বিশিষ্ট ব্যবসায়ী এঞ্জেল গ্রূপের সি ই ও সাজেদা আহমেদ, সংগঠনের সহ-সভাপতি ইয়াসমিন আক্তার, মোঃ কামাল হোসেন ,সাংগঠনিক সম্পাদক মুনা ,অহিদুজ্জামান রুমু সহ আরো অনেকে।

You might also like