লন্ডনে নজরুল জয়ন্তী অনুষ্ঠান ‘ঝিঙে ফুল’ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
সত্যবাণী 

লন্ডন: লন্ডনে অনুষ্ঠিত হয়েছে নজরুল জয়ন্তী অনুষ্ঠান ‘ঝিঙে ফুল’। নজরুল পরিষদ ইউকের আয়োজনে নজরুল জয়ন্তীর এই আয়োজন অনুষ্ঠিত  হয় পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ড. মোহাম্মদ নুরুল আলম এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে জনপ্রিয় সংগীত শিল্পী সাদিয়া আফরোজ চৌধুরীর নির্দেশনায় এবং শেখ নাজ ও তানজিনা নূর-ই সিদ্দিকীর পরিচালনায় সংগীত পরিবেশন করেন পন্ডিত চিরন্জীব চক্রবর্তী, ফারজানা সিফাত স্বপ্না, আকাশ সুলতান, চঞ্চু দেব গুপ্তা জয়িতা, শর্মিষ্ঠা গুহ ও সাদিয়া আফরোজ চৌধুরী। নৃত্য পরিবেশন করেন অরুণিমা কুমার এবং ঐশ্বরিয়া গুপ্তা । কবিতা আবৃত্তিতে ছিলেন,  ঊর্মি মাজহার, সুমনা ভট্টাচার্য, মানস চৌধুরী ও তন্ময়া তানিয়া। বাদ্যযন্ত্রে সহযোগিতা করেন ওস্তাদ ইউসুফ আলী খান, পরাগ হাসান, হাসান আহমেদ ও ময়ূখজিত চক্রবর্তী। সারথী আর্টস-এর শিশু শিল্পী চিয়ারা দাস, উদয় দাস, অহনা ভৌমিক, অয়ন্তী ভৌমিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন।

সাউন্ড এ ছিলেন সামসুল জাকি স্বপন।আলোকসজ্জায় মিঠু আজাদ। গান,নৃত্য এবং কবিতায় উঠে এসেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সংগ্রামময় জীবনের নানা অধ্যায় এবং অনন্য সৃষ্টির বিভিন্ন দিক। বিভিন্ন আঙ্গিকে কাজী নজরুল ইসলামের বৈচিত্রপূর্ণ জীবনকে সকলের সামনে তুলে ধরার এক অনন্য প্রয়াস ছিলো অনুষ্ঠানটি। সঙ্গীতশিল্পী ও কমিউনিটির বিভিন্ন স্তরের নজরুলপ্রেমী মানুষের সমাগমে অনুষ্ঠান ছিলো মুখরিত।

You might also like