লেবাননে ৩ হাজার ৩৬০ কেজি গ্লাস সামগ্রী পাঠাল বাংলাদেশ

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ সম্প্রতি লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়ে সেখানকার ভবনগুলো।বিশেষ করে বিস্ফোরণে ভেঙে গেছে ভবনে কাচের তৈরি দরজা জানালাসহ বাইরের দিকের গ্লাসের প্রাচীর। এ কারণে লেবানন সরকারের অনুরোধে জরুরি সহায়তা হিসেবে সেদেশে গ্লাস সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সম্প্রতি বাংলাদেশ সরকার ও এফবিসিসিআইয়ের যৌথ উদ্যোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ৩ হাজার ৩৬০ কেজি গ্লাস সামগ্রী লেবাননে পাঠানো হয়েছে। এবিষয়ে লেবানন সরকার বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।রবিবার (৬ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, লেবাননের বৈরুতের বন্দর এলাকায় গত ৪ আগস্টের ভয়াবহ বিস্ফোরণে ব্যাপক প্রাণহানীসহ বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়। এসময় বৈরুতের বিভিন্ন বাসভবন, কলকারখানা ও স্থাপনাগুলোর দরজা-জানালার গ্লাস ভেঙে যায়। একারণে লেবানন সরকারের পক্ষ থেকে বৈরুতে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে বাংলাদেশ সরকারের কাছে সহায়তা হিসেবে গ্লাস সামগ্রী চাওয়া হয়।

উল্লেখ্য, এরআগে বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের পর বাংলাদেশ সরকারের পক্ষ হতে খাদ্যপণ্য ও জরুরি চিকিৎসা সামগ্রী লেবাননে প্রেরণ করা হয়।

You might also like